মেঘালয়ের এমডিএ সরকারের কড়া সমালোচনায় মুকুল সাংমা

মেঘালয় ডেমোক্রেটিক অ্যালায়েন্স (MDA) সরকারের সমালোচনায় সরব হন মুকুল সাংমা (Mukul Sangma)। মেঘালয়ের এক সভায় বক্তৃতার সময় তিনি বলেন এই মুহূর্তে রাজ্যের সবথেকে বড় সমস্যা হলো বেকারত্ব, পেনশন এবং নতুন প্রজন্মকে রোজগারের সুযোগ দিতে বর্তমান সরকারের ব্যর্থতা। তিনি বলেন মেঘালয় হলো এমন একটি রাজ্য যেখানে উন্নয়ন গড়ে তুলতে গেলে, প্রাকৃতিক সম্পদ এবং মানব সম্পদ উভয়ের উপরেই ভরসা রাখতে হবে এবং সেই অনুযায়ী পরিকাঠামো গড়ে তুলতে হবে । তিনি বলেন, মেঘালয় এ এখনো পর্যন্ত একটিও সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ নেই। ফলে পড়ুয়াদের উচ্চশিক্ষার জন্য রাজ্যের বাইরে যেতে বাধ্য হতে হচ্ছে । বর্তমান সরকারের উচিত এই বিষয়ে সঠিক পরিকাঠামো গড়ে তোলা। এর আগে, ২৫ নভেম্বর তিনি এক সভায় বলেছিলেন যে মেঘালয় ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এমডিএ) সরকার তাদের ব্যর্থতা ঢাকতে বারবার এলাকায় ইন্টারনেট বন্ধ ঘোষণা করেছে।

পাশাপাশি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেন সাংমা। তিনি বলেন, সততা, সম্পূর্ণতা এবং অখন্ডতা পুরুষদের তুলনায় মহিলাদের মধ্যে অনেক বেশি। আর তার প্রকৃষ্ট উদাহরণ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের জাতীয় চেয়ারপার্সন এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেঘালয়ের এক সভায় বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) এভাবেই নারী শক্তির প্রতীক হিসেবে তুলে ধরলেন মেঘালয়ের তৃণমূল কংগ্রেস সভাপতি এবং বিরোধী দলনেতা মুকুল সাঙ্গমা (Mukul Sangma)।

তিনি বলেন, ” আমার পুরো রাজনৈতিক জীবনে আমি দেখেছি মহিলারাই মাতৃশক্তির প্রতীক এবং তারা যে কোনো কাজকে সততার সঙ্গে করা পছন্দ করেন।” তিনি আরো বলেন, আমি আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে অনেক সফল মহিলাদের দেখেছি । যার মধ্যে তৃণমূল কংগ্রেসের জাতীয় চেয়ারপার্সন এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অন্যতম। যিনি তার কাজের মধ্যে দিয়ে দেখিয়ে দিয়েছেন, সততা দিয়ে কিভাবে মানুষের চাহিদা পূরণ করতে হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুরুষদের তুলনায় নিজেকে আরও বেশি যোগ্য প্রমাণ করে দেখিয়ে দিয়েছেন। তার বক্তব্যের মধ্যেই মুকুল সংমা যোগ করেন, ” পশ্চিমবঙ্গের গত নির্বাচনেও একজন মহিলা মুখ্যমন্ত্রী হিসেবে কতটা সফল তা মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করেছেন। বিভিন্ন জাতীয় নেতৃত্ব বারবার তার কাছে এসে বিভিন্ন বিষয়ে বৈঠক করেছেন। এতেই প্রমাণ হয় তাঁর গ্রহণযোগ্যতা জাতীয় স্তরে।”

আরও পড়ুন- রাজ্য বিদ্যুৎ সংস্থার কর্মীদের বকেয়া ডিএ বড় নির্দেশ হাই কোর্টের

Previous articleরাজ্য বিদ্যুৎ সংস্থার কর্মীদের বকেয়া ডিএ বড় নির্দেশ হাই কোর্টের
Next articleশুভেন্দুদের মিথ্যাচারের কুনাট্য ফাঁস করে দিল ডেকরেটর