বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার বার্তা মোবাইলে, প্রতারণার ফাঁদ এবার মেখলিগঞ্জে !

উত্তরবঙ্গে নতুন সংযোজন হল বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার মেসেজ মোবাইলে পাঠিয়ে প্রতারণার ফাঁদ।

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার বার্তা মোবাইলে পাঠিয়ে প্রতারণার ফাঁদ এবার মেখলিগঞ্জে ! উত্তরবঙ্গে নতুন সংযোজন হল বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার মেসেজ মোবাইলে পাঠিয়ে প্রতারণার ফাঁদ। কোচবিহার জেলার সীমান্তবর্তী মেখলিগঞ্জের  ঘটনা।

স্বাভাবিকভাবেই হঠাৎ করে আসা এই মেসেজের জন্য কিছু সময়ের জন্য হলেও ঘাবড়ে যাচ্ছেন সাধারণ মানুষ। এর সঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করতে নির্দিষ্ট নম্বর দিয়ে সেই নম্বরে যোগাযোগ করতে বলা হচ্ছে বিদ্যুৎ উপভোক্তাকে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কথা শুনেই অনেকেই ফোন করছেন সেই নম্বরে। এরপর সেই নম্বর থেকে গ্রাহকদের বিদ্যুৎ সংযোগের কনজিউমার আইডি চেয়ে সঙ্গে সঙ্গে বাকি থাকা বিদ্যুৎ বিলের পরিমাণ জানানো হচ্ছে এবং মেসেজে একটি লিঙ্ক পাঠিয়ে নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে সার্ভিস চার্জ বাবদ ন্যূনতম কিছু টাকা (১০ থেকে ২০ টাকা) পেমেন্ট করতে বলা হচ্ছে। ওই পদ্ধতিতে গ্রাহক নিজের অ্যাকাউন্ট থেকে টাকা পেমেন্ট করলেই মুহূর্তে ফাঁকা হয়ে যাচ্ছে গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা।

এই ঘটনা দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে চলে আসছে অনেকদিন থেকেই‌। কেউ কেউ এভাবে খুইয়েছেন নিজের কষ্টার্জিত লক্ষাধিক টাকা, তো আবার অনেকেই স্থানীয় বিদ্যুৎ দপ্তরে অফিসে যোগাযোগ করে রক্ষা পেয়েছেন এই প্রতারণার ফাঁদ থেকে।
মেখলিগঞ্জের চ্যাংরাবান্ধা বিদ্যুৎ অফিসের স্টেশন ম্যানেজার সায়ন্তন মল্লিক জানান, বিদ্যুৎ দপ্তর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার এই ধরনের কোনও মেসেজ ফোনে পাঠায় না। সুতরাং এই ধরনের মেসেজ উপভোক্তাদের এড়িয়ে যাওয়া উচিত। যদি কোনও জিজ্ঞাস্য থাকে তবে সরাসরি অফিসে এসে যোগাযোগ করা উচিত, অথবা অফিসের ল্যান্ডফোনে ফোন করতে পারেন।

Previous articleভূপতিনগরে তদন্তে বম্ব স্কোয়াড! অশান্তির চেষ্টা করায় আটক বেশ কয়েকজন বিজেপি কর্মী
Next articleধর্মীয় স্বাধীনতার অর্থ অবাধ ধর্মান্তকরণ নয়, সুপ্রিমকোর্টে গুজরাট সরকার