প্রি-কোয়র্টার ফাইনালে টাইব্রেকারে জাপানকে ৩-১ গোলে হারিয়ে শেষ আটে ক্রোয়েশিয়া

টাইব্রেকারে দুরন্ত সেভ করেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ। জাপানের তিনটি শট বাঁচিয়ে দেন তিনি। তাঁর দুই হাতে ভর দিয়েই শেষ আটে ক্রোয়েশিয়া।

গরমাগরম বিশ্বকাপ। বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে জাপানকে ৩-১ গোলে হারাল ক্রোয়েশিয়া। এই জয়ের ফলে শেষ আটে লুকা মদ্রিচরা। বিশ্বকাপে প্রি-কোয়ার্টার ফাইনালে প্রথম ম‍্যাচ গড়াল টাইব্রেকারে। ম‍্যাচে এগিয়ে থেকেও শেষ আটে ওঠা হল না জাপানের।

ম‍্যাচে এদিন প্রথম থেকেই চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বারবার ম‍্যাচ ধরার চেষ্টা চালায় ক্রোয়েশিয়া। তবে জাপান কিন্তু প্রতি আক্রমণে সাবলীল। পাল্টা আক্রমণে ঝাঁপায় তারা। যার ফলে ম‍্যাচের ৪৩ মিনিটে গোল করে এগিয়ে যায় জাপান। জাপানের হয়ে ১-০ করেন মায়েদা। তবে অফসাইডের জন্য ভারের সাহায্য নেওয়া হয়। গোল দেন রেফারি। ১-০ এগিয়ে গেল জাপান। প্রথমার্ধে ম‍্যাচের ফলাফল থাকে ১-০।

ম‍্যাচের দ্বিতীয়ার্ধে শুরু থেকেই আক্রমণে ঝাঁঝ বাড়ায় মদ্রিচরা। যার ফলে ম‍্যাচের ৫৫ মিনিটে সমতা ফেরায় ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ার হয়ে ১-১ করেন পেরিসিক। এরপর চলে আক্রমণ পাল্টা আক্রমণের লড়াই। কিন্তু নির্ধারিত সময় পর্যন্ত কোন দল আর গোল না করায় ম‍্যাচ গড়ায় এক্সট্রা টাইমে। এক্সট্রা টাইমেই গোলের ব‍্যবধান বাড়াতে পারেনি কোন দলই। যার ফলে ম‍্যাচ গড়ায় টাইব্রেকারে। শেষমেশ টাইব্রেকারের জাপানকে ৩-১ গোলে হারায় ক্রোয়েশিয়া। টাইব্রেকারে দুরন্ত সেভ করেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ। জাপানের তিনটি শট বাঁচিয়ে দেন তিনি। তাঁর দুই হাতে ভর দিয়েই শেষ আটে ক্রোয়েশিয়া।

আরও পড়ুন:রেকর্ড অর্থেই সৌদি আরবের ক্লাবে সই করছেন রোনাল্ডো: রিপোর্ট

Previous articleনীতির লড়াই থাকলেও দেশের স্বার্থে একযোগে কাজ: G-20-র প্রস্তুতি বৈঠকে বার্তা মমতার