শুরু হল এমপি কাপ, উদ্বোধনী ম‍্যাচে বজবজকে হারাল ডায়মন্ড হারবার

এদিন অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায় বললেন, ‘‘রাজনীতি নয়, আগামী ২০ দিন শুধুই ফুটবল উপভোগ করুন।’’

আজ থেকে শুরু হল ডায়মন্ড হারবার এমপি কাপ। প্রথম দিনই এমপি কাপ শুরু হল জমজমাট ভাবে। শনিবার স্থানীয় এসডিও মাঠে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই বিধানসভা কেন্দ্র ডায়মন্ড হারবার এবং বজবজ। ম্যাচ ঘিরে এলাকার মানুষের উৎসাহ, উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। উদ্বোধনী অনুষ্ঠান এবং প্রথম ম্যাচ দেখার জন্য দর্শকদের ভিড় উপচে পড়েছিল। খেলা শুরুর আগে গোলে শট মেরে এমপি কাপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রতিযোগিতার প্রধান উদ্যোক্তা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। দু’দলের ফুটবলারদের সঙ্গে মিলিত হয়ে তাঁদের শুভেচ্ছা জানান মাননীয় সাংসদ।

এদিন অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায় বললেন, ‘‘রাজনীতি নয়, আগামী ২০ দিন শুধুই ফুটবল উপভোগ করুন।’’

এদিকে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই হল হাড্ডাহাড্ডি লড়াই। রুদ্ধশ্বাস ম্যাচে ডায়মন্ড হারবার ১-০ গোলে হারাল বজবজকে। প্রথমার্ধে কোনও গোল হয়নি। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে নেমে ডায়মন্ড হারবারের হয়ে জয়সূচক গোলটি করেন অচিন্ত্য। এরপর চেষ্টা করলেও বজবজ ম্যাচে সমতা ফেরাতে পারেনি। কলকাতা লিগে খেলা ডিএইচএফসি-র ফুটবলার গৌতম কুজুর, তুহিন শিকদার, প্রসেনজিৎ পালরা এদিন ডায়মন্ড হারবারের হয়ে খেলেন। দুর্দান্ত ফুটবল খেলে ম্যাচের সেরার পুরস্কার পেলেন গৌতম। তাঁর হাতে পুরস্কার তুলে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভা এলাকার মোট ১২৮টি দল এবার এমপি কাপ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। ডায়মন্ড হারবার এলাকায় মোট ১৫টি মাঠে ম্যাচগুলি হবে। লিগ-কাম-নক আউট ফরম্যাটে তিন সপ্তাহ ধরে প্রতিযোগিতা চলবে। ৩০ ডিসেম্বর বাটানগর স্টেডিয়ামে ফাইনাল। এবারের প্রতিযোগিতায় প্রতিটি দলে ন্যূনতম চারজন স্থানীয় ফুটবলার খেলাতে হবে।

 

আয়োজকদের তরফে জানানো হয়েছে, ডায়মন্ড হারবার এলাকা থেকে প্রতিভাবান ফুটবলার তুলে আনার লক্ষ্যেই এই সিদ্ধান্ত। এবারও আকর্ষণীয় পুরস্কারমূল্য থাকছে চ্যাম্পিয়ন, রানার্স এবং তৃতীয় স্থানাধিকারী দলের জন্য। এছাড়াও ম্যাচের সেরা, টুর্নামেন্টের সেরাদের জন্যও থাকছে বিশেষ পুরস্কার।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই পাঁচ বছর আগে শুরু হয়েছিল এমপি কাপ ফুটবল। প্রথম বছর থেকেই তা বাংলা জুড়ে দারুণ সাড়া ফেলে। মাঝে অতিমারি ও বিধানসভা নির্বাচনের কারণে দু’বছর প্রতিযোগিতা আয়োজন করা সম্ভব হয়নি। তবে গত বছর থেকে ফের জমজমাট ডায়মন্ড হারবার এমপি কাপ। খেলা শেষে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ মাতালেন বিশিষ্ট সংগীতশিল্পী হানি সিং।

আরও পড়ুন:বিশ্বকাপ থেকে বিদায় পর্তুগালের, কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে ১-০ গোলে হারাল মরক্কো

 

Previous articleগরিবের জন্য কাজ করতে চাই: অবসরের পরে রাজনীতিতে বিচারপতি গঙ্গোপাধ্যায়!
Next articleমমতা -অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মীদের দমিয়ে রাখা যাবে না: বাদুড়িয়ায় জ্যোতিপ্রিয় মল্লিক