মোদি-শাহদের উপস্থিতিতে দ্বিতীয়বারের জন্য গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ভূপেন্দ্র প্যাটেল

গান্ধীনগরের হেলিপ্যাড গ্রাউন্ডে ছিল উৎসবের মেজাজ। দর্শকদের মধ্যে সব ধরনের মানুষ থাকলেও বিশেষ নজর দেওয়া হয়েছিল পাতিদার ও অন্যান্য দলিত বর্গের মানুষদের 

দ্বিতীয়বারের জন্য গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ভূপেন্দ্র প্যাটেল। আজ, সোমবার এই শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুধু মুখ্যমন্ত্রী নয়, শপথ নেন ক্যাবিনেট মন্ত্রীরাও। প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সহ একাধিক বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী।উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সহ আরও অনেকে।

এদিন গান্ধীনগরের হেলিপ্যাড গ্রাউন্ডে ছিল উৎসবের মেজাজ। দর্শকদের মধ্যে সব ধরনের মানুষ থাকলেও বিশেষ নজর দেওয়া হয়েছিল পাতিদার ও অন্যান্য দলিত বর্গের মানুষদের। গত ৮ ডিসেম্বর গুজরাতে সপ্তমবারের জন্য ১৫৬টি আসনে জিতে সরকার গঠন করেছে বিজেপি। যা গুজরাতের বুকে ঐতিহাসিক ফলাফল।

প্রতিষ্ঠান বিরোধীতার সকল প্রকার আশঙ্কা উড়িয়ে দিয়ে স্বাধীনতার পর জেতা আসনের প্রেক্ষিতে সবথেকে বেশি মার্জিনে জিতে মোদীর রাজ্য দখল করেছে বিজেপি। তাই সেই সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানে নিজেদের শক্তি প্রদর্শনের কোনওরকম সুযোগ ছাড়েনি কেন্দ্রের শাসকদল। প্যাটেলের দ্বিতীয় ক্যাবিনেটে মোট ১৬জন মন্ত্রী এদিন শপথ নিলেন। অভিজ্ঞতা ও তারুণ্যের সামঞ্জস্য রেখেই এবারের ক্যাবিনেট গঠন করেছেন প্যাটেল। ১৬ জনের মধ্যে ভানুবেন বাবেরিয়া একমাত্র মহিলা যিনি ক্যাবিনেটে সুযোগ পেয়েছেন। অন্যান্যদের মধ্যে বাচুভাই খাবাদ, পারষোত্তম সোলাঙ্কি ও হর্ষ সাঙভির নাম উল্লেখযোগ্য।

 

Previous article‘হেক্সা’ জয় হল না, বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে আবেগঘন বার্তা নেইমারের
Next articleরাজনীতি নয়, তদন্তের স্বার্থে কাজ করে ED: সংসদে মালার প্রশ্নে জবাবে মত পঙ্কজের