লালন শেখের অস্বাভাবিক মৃত্যুর তদন্তভার হাতে নিল সিআইডি, ময়নাতদন্তের পরও দেহ নিল না পরিবার

লালন শেখের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় তদন্ত শুরু করল সিআইডি । বগটুই-কাণ্ডে মূল অভিযুক্তের মৃত্যুতে ইতিমধ্যেই বিচারবিভাগীয় তদন্ত শুরু করেছে সিবিআই । এবার স্বতঃপ্রণোদিত ভাবে মামলার তদন্তভার হাতে নিল রাজ্যের তদন্তকারী দল, সিআইডি । তদন্তের সূত্রে, মঙ্গলবার বেলায় রামপুরহাট মেডিক্যাল কলেজে পৌঁছয় চার সদস্যের সিআইডির দল । লালন শেখের মৃত্যুর ঘটনার পুরো ভিডিওগ্রাফি তাঁরা খতিয়ে দেখবেন বলে পুলিশ সূত্রে খবর ।

এদিকে, লালন শেখের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় সিবিআইয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ । সিবিআই-এর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ও ১২০ বি ধারায় মামলা রুজু করা হয়েছে । পরিকল্পনামাফিক খুন ও খুনের ষড়যন্ত্রে অংশগ্রহণ করার অভিযোগে মামলা দায়ের হয়েছে । লালন শেখের মৃত্যুর ঘটনায় রীতিমতো উত্তপ্ত পরিস্থিতি রামপুরহাটে ।

মঙ্গলবার রামপুরহাট হাসপাতালে হয় লালনের দেহের ময়নাতদন্ত। বেলা সাড়ে ৩টে থেকে সাড়ে ৫টা পর্যন্ত দু’ঘণ্টা ধরে চলে লালনের দেহের ময়নাতদন্ত প্রক্রিয়া। কিন্তু তাঁর সেই দেহ নিতে নারাজ পরিবার। আর এ নিয়ে দিনভর চলে টানাপোড়েন। এর ফলে লালনের অন্ত্যেষ্টি নিয়ে দোলাচল শুরু হয়। লালনের পরিবারের অভিযোগ, তাঁর জিভ কেটে নেওয়া হয়েছে। এ নিয়ে সিআইডি তদন্তের দাবি তুলেছিলেন তাঁরা।

লালনের পরিবারের অভিযোগ, সিবিআই-ই লালনকে খুন করেছে। লালনের স্ত্রী রেশমা বিবি অভিযোগ করেছেন, সিবিআই তাঁকে হুমকি দিয়েছিল ৫০ লক্ষ টাকা না দিলে তাঁর স্বামীকে খুন করা হবে। তিনি জানান, মঙ্গলবার লালনকে আদালতে হাজির করার কথা ছিল সিবিআইয়ের। লালনের মৃত্যু হওয়ায় মঙ্গলবার সেই সংক্রান্ত নথি আদালতে পেশ করে সিবিআই। সেই নথি খতিয়ে দেখা পর ওই ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দেন বিচারক।

আদালতের নির্দেশ অনুযায়ী, মঙ্গলবার সিবিআই আধিকারিকরা পুলিশকে সঙ্গে নিয়ে গিয়ে সিল খুলে দেন লালনের বাড়ির। কিন্তু, চাবি না থাকায় প্রাথমিক ভাবে তালা খোলা যায়নি। পরে তালা ভেঙে বাড়িতে ঢোকেন লালনের পরিবারের সদস্যরা। বাড়িতে ঢোকার পর লালনের পরিবারের সদস্যদের অভিযোগ, বাড়ির ভিতর থেকে নগদ ৫০ হাজার টাকা, ফ্রিজ ইত্যাদির খোঁজ মিলছে না।

আরও পড়ুন- হিউমান রাইটস সিপিডিআর ইন্ডিয়া-র মানবাধিকার দিবস পালন

 

Previous articleহিউমান রাইটস সিপিডিআর ইন্ডিয়া-র মানবাধিকার দিবস পালন
Next articleবিশ্বকাপের ফাইনালে আর্জেন্তিনা, ক্রোয়েশিয়াকে হারাল ৩-০ গোলে