হাইকোর্টে স্বস্তি ভাটপাড়া পুরসভার উপ-পুরপ্রধানের, মামলাকারীকে ১৫ হাজার টাকা জরিমানা

অভিযোগ করা হয়েছিল অষ্টম শ্রেণি পাস করে প্রাথমিক শিক্ষক(Praimary Teacher) পদে চাকরি করছেন ভাটপাড়া(Bhatpara) পুরসভার উপ পুরপ্রধান দেবজ্যোতি ঘোষ(Devjyati Ghosh)। এই ঘটনায় রীতিমতো শোরগোল শুরু হয় রাজ্যে। এই ঘটনায় মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে(HighCourt)। তবে সেই মামলায় স্বস্তি পেলেন দেবজ্যোতি। মামলা খারিজ করার পাশাপাশি মিথ্যা মামলা করার অভিযোগে মামলাকারীকে ১৫ হাজার টাকা জরিমানা করল আদালত।

ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষের বিরুদ্ধে সম্প্রতি হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন কোয়েনা দে নামে এক মহিলা। অভিযোগ করেছিলেন মাত্র অষ্টম শ্রেণি পাশ করে স্কুলে সিক্ষকতা করছেন ওই রাজনৈতিক নেতা। অভিযোগের ভিত্তিতে ১৬ ডিসেম্বর অর্থাৎ শুক্রবার সশরীরে কলকাতা হাই কোর্টে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেইমতো এদিন আদালতে উপস্থিত হন দেবজ্যোতি। এবং আদালতকে দেখান নিজের মাধ্যমিকের অ্যাডমিট, মার্কশিট, চাকরির নিয়োগপত্র, ডিএলএইড এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা সংক্রান্ত যাবতীয় নথিপত্র।

আদালতে দাঁড়িয়ে দেবজ্যোতি দাবি বলেন, “আমার কোনও পাসপোর্ট নেই।” এই মামলার প্রেক্ষিতে দেবজ্যোতি ঘোষের আইনজীবী শান্তনু মিত্র জানান, “যিনি মামলাকারী তাঁকে চিনি না। এর পিছনে কে আছেন দেখা হোক। মামলাকারী যে অভিযোগ করছেন তার কি অধিকার আছে? ক্ষতিপূরণ নেওয়া হোক।” সমস্ত নথি খতিয়ে দেখার পর মামলাকারীর উদ্দেশ্যে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “আপনি যে বলছেন তিনি মাধ্যমিক পরীক্ষা পাশ করেননি, এটা ভুল। মাধ্যমিকের অ্যাডমিট, মার্কশিট, নিয়োগপত্র, ডিএলএইড ও উচ্চ মাধ্যমিক পাশ সংক্রান্ত যাবতীয় নথি আদালতে জমা দিয়েছেন দেবজ্যোতি।” এরপর এই মামলা খারিজ করার পাশাপাশি মিথ্যা মামলা করার জন্য মামলাকারীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন বিচারপতি।

Previous articleশহরে ফের তৈরি হতে চলেছে নতুন ফায়ার স্টেশন
Next articleবিহার বিষমদ কাণ্ড: সিওয়ানে মৃ*ত্যু ৫ জনের, ছাপড়ার মৃ*তের সংখ্যা ছাড়ালো ৬০