একসঙ্গে ৯টি সন্তানের জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড! নাম উঠল গিনেস বুকে

একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিলেন মা। বিশ্ব রেকর্ড বলে ঘোষণা করল গিনেস বুক। মঙ্গলবার গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড ছবি-সহ তাঁর নাম ঘোষণা করেছে।

আরও পড়ুন:গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলল ভারতীয় ক্রিকেট বোর্ড

মঙ্গলবার গিনেস নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই খবর দিয়ে লিখেছে, ‘‘৯ সন্তানের মধ্যে ৫টি শিশুকন্যা। তাদের নাম, আদামা, ওমু, হাওয়া, কাদিদিয়া, ফতুমা এবং চারটি শিশুপুত্র- ওমর, এলহাদজি, বাহ ও মোহাম্মদ (ষষ্ঠ)। এদের বাবা মায়ের নাম শ্রী এবং শ্রীমতী সিজে।’’
গিনেস বুক জানায়, এই প্রথম ননুপ্লেটস (একসঙ্গে একই গর্ভ থেকে ভূমিষ্ঠ নয় সন্তান) বা নবমজের জন্ম হল, যেখানে মা এবং শিশুরা জীবিত আছে। যা অত্যন্ত বিরল। এর আগে কোনো ননুপ্লেটস কয়েক ঘন্টার বেশি বাঁচেনি।


২০২১ সালের ৪মে মরক্কোর বাসিন্দা সিজে নয় সন্তানের জন্ম দেন। তাঁর গর্ভে যে ৯টি সন্তান বড় হচ্ছে সে কথা তিনি নিজেও জানতেন না। সিজে এবং তাঁর চিকিৎসকেরা ভেবেছিলেন তিনি সাতটি সন্তানের জন্ম দেবেন। কিন্তু অস্ত্রোপচারের সময় জানা যায় সিজে নয় সন্তানের জন্ম দিতে চলেছেন। সময়ের আগেই, গর্ভাবস্থার ৩০তম সপ্তাহে প্রসব করেন তিনি। তার পর থেকে এ পর্যন্ত সুস্থই রয়েছে মা এবং সন্তানেরা। গিনেস ওই পরিবারের একটি ছোট্ট ভিডিও পোস্ট করেছে ইনস্টাগ্রামে । যেখানে মা বাবা এবং সন্তানদের সুস্থতা কামনা করেছেন সকলে।

Previous articleরাউস অ্যাভিনিউ কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ফের দিল্লি আদালতে অনুব্রত মণ্ডল
Next articleফের বহু দেশে চোখরাঙাচ্ছে করোনা, সতর্কতা অবলম্বনে বৈঠকে বসছেন স্বাস্থ্যমন্ত্রী