বাড়ছে করোনা, ‘ভারত জোড়ো যাত্রা’ ‘বন্ধ’ করতে রাহুলকে চিঠি স্বাস্থ্যমন্ত্রীর

ফের বিশ্বজুড়ে মাথাচাড়া দিতে শুরু করেছে করোনা ভাইরাস(Corona Virus)। চিন(China) ও আমেরিকার(America) মতো দেশে বাড়ছে সংক্রমণ। তবে ভারতে করোনার গ্রাফ নিম্নমুখী থাকলেও পরিস্থিতির দিকে নজর রেখে আগাম সতর্কতা নিল কেন্দ্র(central)। পাশাপাশি করোনাকে ঢাল করে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে ভারত জোড়ো যাত্রা(Bharat Jodo Yatra) বন্ধ করতে উদ্যত হল কেন্দ্রের বিজেপি সরকার(BJP Govt)।

১০০ দিন পার করে বর্তমানে হরিয়ানাতে রয়েছে রাহুলের ভারত জোড়ো যাত্রা। ঝিমিয়ে পড়া কংগ্রেসে এই জনসংযোগ যাত্রা নতুন অক্সিজেনের সঞ্চার ঘটিয়েছে। তবে এই যাত্রায় কোভিড বিধি মামা হচ্ছে না এমনটাই জানিয়ে এই জনসংযোগ যাত্রা পিছিয়ে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। মঙ্গলবার রাতে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী ও রাজস্থানের মু্খ্যমন্ত্রী অশোক গেহলটকে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। যেখানে ভারত জোড়ো যাত্রা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী চিঠিতে স্পষ্ট জানিয়েছেন, শুধুমাত্র ভ্যাকসিনের দুটি ডোজ নিয়েছেন যারা তাঁদেরই মিছিলে অংশগ্রহণ করার ছাড়পত্র দিতে হবে। মাস্ক, স্যানিটাইজার ব্যবহার করতে হবে। আর যদি কোভিড বিধি নাই মানা যায় তাহলে কিছুদিনের জন্য পিছিয়ে দিতে হবে ভারত জোড়ো যাত্রা। তবে কেন্দ্রের এহেন পদক্ষেপে ক্ষুব্ধ কংগ্রেস। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দাবি, ভারত জোড়ো যাত্রাকে কোভিডের ছুতোয় বন্ধ করতে চাইছে কেন্দ্র।

এই চিঠিকে একপ্রকার হুমকি হিসেবে দাবি করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি জানিয়েছেন, “বিজেপি ভয় পাচ্ছে সেটা চিঠি থেকেই বোঝা যাচ্ছে। ওরা চিন্তায় আছে। জে পি নাড্ডা একটি র‌্যালি বার করেছিলেন। সেটা ব্যর্থ হয়েছে। লক্ষ লক্ষ মানুষ ভারত জোড়ো যাত্রায় যোগ দিচ্ছে। আর সেটাই কেন্দ্রের মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে। আমাদের কর্মসূচী নির্দিষ্ট গন্তব্যেই শেষ হবে।”

Previous articleKIFF 2022 : নতুন যুগের সিনেমার ভাষা বোঝাল ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
Next articleমেসির পায়ের ছাপ চাইছে ব্রাজিল! চিরপ্রতিদ্বন্দ্বী দেশের চিঠি আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ককে