শতরান সুদীপের, বাংলার জয়ের জন‍্য দরকার ৯ উইকেট

২৬৯ রানে এগিয়ে থেকে বৃহস্পতিবার তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলা। এক উইকেটে ৮৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে ইডেনের বাইশ গজ শাসন করে বঙ্গ ব্যাটাররা।

রঞ্জি ট্রফির তৃতীয় দিনে হিমাচল প্রদেশের বিরুদ্ধে চালকের আসনে বাংলা। রঞ্জি ট্রফির এলিট ‘এ’ গ্রুপে পরপর দুই ম্যাচে জয়ের হাতছানি বাংলার সামনে। ইডেন গার্ডেন্সে হিমাচল প্রদেশকে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠতে মনোজ তিওয়াড়িদের প্রয়োজন ৯ উইকেট। জয়ের জন্য হিমাচলকে করতে হবে আরও ৩৯৩ রান।

২৬৯ রানে এগিয়ে থেকে বৃহস্পতিবার তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলা। এক উইকেটে ৮৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে ইডেনের বাইশ গজ শাসন করে বঙ্গ ব্যাটাররা। সুদীপ ঘরামি, অনুষ্টুপ মজুমদার, অধিনায়ক মনোজ তিওয়াড়ি দাপুটে ব্যাটিং করেন। তিন নম্বরে নেমে সেঞ্চুরি হাঁকান সুদীপ। ১৬৬ বল খেলে ১২টি বাউন্ডারির সাহায্যে ১০১ রান করে আউট হন বঙ্গ ব্যাটার। প্রথম ইনিংসে সেঞ্চুরিকারী অনুষ্টুপ দ্বিতীয় ইনিংসে করেন ৩৮ রান। দ্রুত রান তোলার লক্ষ্য নিয়ে মনোজ করেন হাফসেঞ্চুরি। ৫০ রান করে ফেরেন বঙ্গ অধিনায়ক। ১৮ বলে ১৯ রান করে অপরাজিত থেকে যান শাহবাজ আহমেদ। অভিষেক পোড়েলের অপরাজিত ১১। পাঁচ উইকেটে ২৯১ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেয় বাংলা।

প্রথম ইনিংসে ১৮০ রানের লিড থাকায় হিমাচল প্রদেশের সামনে জয়ের জন্য ৪৭২ রানের বিরাট লক্ষ্যমাত্রা রাখে বাংলা। দিনের শেষে ১ উইকেটে ৭৯ রান তুলেছে হিমাচল। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও হিমাচলের হয়ে লড়াই করছেন প্রশান্ত চোপড়া (৪৪ ব্যাটিং)। তাঁর সঙ্গী অঙ্কিত কলসি (১৭ ব্যাটিং)। বাকি ৯ উইকেট তুলে ম্যাচ জেতার জন্য শেষ দিন প্রথম সেশনেই ঝাঁপাতে চান ঈশান পোড়েলরা। অন্যদিকে, শেষ দিন ম্যাচ বাঁচানোর চেষ্টা করতে পারে হিমাচল।


 

Previous articleবাংলাদেশি ‘সান্টু’র প্রেমে মাতলো এপার বাংলাও
Next articleশুক্রবার কোচিতে আইপিএলের মিনি নিলাম