কুয়াশার চাদরে মুড়ল তিলোত্তমার আকাশ, আরও খানিকটা নামল তাপমাত্রার পারদ

অবশেষে রাজ্যে হাজির হয়েছে শীত। যদিও শীতের দাপট এখনও তেমন নেই।তবে শীতের আমেজ ভালোই অনুভূত হচ্ছে। তাপমাত্রার পারদ বিগত কয়েক দিন ঊর্ধ্বমুখী থাকলেও বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বুধবারের তুলনায় সামান্য কমেছে। আলিপুর আবহাওয়া অফিস সূত্রের খবর, বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় সামান্য কম।

আরও পড়ুন:Weather Update : এই মরশুমের শীতলতম দিন ! ফের ফিরল ঠান্ডার আমেজ

বৃহস্পতিবার কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ১ ডিগ্রি সেলসিয়াস কম।

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী আরও ১ দিন শীত-শীত ভাব অনুভূত হবে রাজ্যে। তার পর উত্তুরে হাওয়ার তীব্রতা কমে আসবে রাজ্যে। তাপমাত্রার পারদ ওঠানামায় এর প্রভাব পড়বে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় আগামী কয়েক দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে আগামী ২ দিন সকালের দিকে কুয়াশার চাদরে ঢাকা থাকবে রাজ্য। রোদ ওঠার সঙ্গে সঙ্গে সেই কুয়াশা ধীরে ধীরে কেটেও যাবে। আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

Previous articleচিনের করোনার উপরূপের সন্ধান মিলল ভারতেও! আক্রান্ত ৪
Next articleকরোনা সতর্কতায় বিশেষ টিম গড়ল রাজ্য, স্বাস্থ্যসচিবের নেতৃত্বে আজ নবান্নে বৈঠক