মমতাকে “প্রাক্তন মুখ্যমন্ত্রী” করতে গেলে শুভেন্দু মমি হয়ে যাবে, হুঁশিয়ারি মদনের

কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র বিরোধী দলনেতা শুভেন্দুকে পরামর্শ দিয়েছেন মানসিক চিকিৎসা করানোর জন্য। তাঁর কথায়, প্রয়োজন হলে শুভেন্দু অধিকারীর প্রেসার মেপে দেব। তাঁর মানসিক চিকিৎসার প্রয়োজন। 

সম্প্রতি রাজ্যের বিভিন্ন জায়গায় মিটিং করে শুভেন্দু অধিকারী (Shuvendu Adhikari) দাবি করছেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) তিনি মুখ্যমন্ত্রী থেকে ”প্রাক্তন মুখ্যমন্ত্রী” করবেন। তাঁরই পাল্টা দিয়ে তৃণমূল নেতা মদন মিত্র (Madan Mitra) বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রাক্তন করতে গেলে শুভেন্দু অধিকারী নিজেই মমি হয়ে যাবে।” একইসঙ্গে কামারহাটির বিধায়ক (Kamarhati) শুভেন্দুকে পরামর্শ দিয়েছেন মানসিক চিকিৎসা করানোর জন্য। তাঁর কথায়, “প্রয়োজন হলে শুভেন্দু অধিকারীর প্রেসার মেপে দেব। তাঁর মানসিক চিকিৎসার প্রয়োজন। তিনি চিকিৎসা করাতে চাইলে আমি তাঁকে সাহায্য করব।”

রাজ্যের বিরোধী দলনেতা দাবি করেন, “বিধানসভা ভোটে নন্দীগ্রাম থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছি। এখন তিনি কম্পারমেন্টাল মুখ্যমন্ত্রী। এবার তাঁকে প্রাক্তন করে দেব।” পাল্টা দিয়ে মদন মিত্র বলেন, “আমাদের রাজ্যের বিরোধী দলনেতা যত এই ধরনের কথা বলছেন ততই অসুবিধায় পড়ছেন। মমতাকে প্রাক্তন করতে গেলে উনি নিজেই মমি হয়ে যাবেন।”

মদন মিত্রের (Madan Mitra) আরও সংযোজন, “কবে পঞ্চায়েত নির্বাচন হবে জানি না। কিন্তু তার আগেই আমাদের মেডিক্যাল ক্যাম্প তৈরি হয়ে গিয়েছে। সেখানে ব্যান্ডেজও থাকবে। কারণ যেভাবে বিজেপি নোংরামি করছে , অসভ্যতা করছে, যেভাবে শুভেন্দু নোংরা অকথ্য ভাষায় কথা বলছে , তাতে মানুষ যেকোনও সময় আক্রান্ত হতে পারে। তাই আমরা আগে থেকেই ডাক্তারের ব্যবস্থা রাখছি। পঞ্চায়েতে ব্যান্ডেজ খুব কাজে লাগবে।”

এবার পঞ্চায়েত নির্বাচনের আগে শুভেন্দুর বিধানসভা এলাকা নন্দীগ্রামেও যেতে চাইছেন মদন মিত্র। বর্ষীয়ান এই তৃণমূল নেতা বলেন, “পঞ্চায়েতে আমাকে যেখানে পাঠানো হবে যাব। আমি নন্দীগ্রামে যেতে চাই। ইস্ট ইন্ডিয়া কোম্পানির সঙ্গে লড়াইয়ের সময়ে সিরাজ জানতেন না যে তাঁর ৫০ হাজার সেনা দাঁড়িয়ে থাকবে। নন্দীগ্রামেও যে এই রকম নোংরামি হবে তা আগে জানতাম না। এখন জেনেছি। সেখানে গিয়ে জানতে চাই, নন্দীগ্রামের মানুষ কী সত্যিই মমতাকে হারিয়েছিলেন?”

উল্লেখ্য, পূর্ব মেদিনীপুরের দলের তরফে বিশেষ দায়িত্ব নেওয়ার পরে সেখানে গিয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ ভাল কাজ করছেন বলেও মন্তব্য করেন মদন মিত্র।

 

Previous articleআপনার মন্তব্য গণতন্ত্রে আস্থাহীনতার ইঙ্গিত: সোনিয়াকে তোপ ধনকড়ের
Next articleযোগীরাজ্যে আজবকাণ্ড! গুরুতর অসুস্থ ছাত্রীদের চিকিৎসায় ডাকা হল তান্ত্রিক