পরীমণির জীবনটা অনেকটা আমার মতো: স্যোশাল মিডিয়ায় কেন লিখলেন তসলিমা!

তসলিমা লেখেন, ‘‘পরীমণি নিজের পায়ে দাঁড়িয়েছে, ও যদি মাথা উঁচু করে, মেরুদণ্ড সোজা করে একা বাঁচতে না পারে, তবে আর পারবে কে? আমি পেরেছি। আরও অনেকেই পেরেছে।

বিতর্ক তাঁকে ঘিরে থাকে। আবার কখনও তিনিই বিতর্ককে উস্কে দেন। বাংলাদেশের বহু আলোচিত সাহিত্যিক তসলিমা নাসরিন (Taslima Nasrin) এবার আরেক চর্চিত অভিনেত্রী পরিমণির (Parimoni) পাশে। শুধু পরিমণিকে সমর্থন জানানোই নয়, পরীমণি জীবনটা অনেকটা তাঁরই মতো বলে লিখলেন স্যোশাল মিডিয়া (Social Media)। কারণ, বছরের শেষ দিনে নিজের পঞ্চম বিয়ে ভাঙার পথে বলে ইঙ্গিত দেন বাংলাদেশের বহুল চর্চিত এই অভিনেত্রী। সেই বিষয় নিয়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। এরপরই কার্যত পরির পাশে দাঁড়িয়ে পোস্ট (Post) করলেন তসলিমা।

ইসমাইল হোসেন, ফিরদৌস কবীর সৌরভ, তামিম হাসান, কামরুজ্জামান রনির পরে পঞ্চমবার অভিনেতা শরিফুল রাজকে বিয়ে করেন পরিমণি। তাঁদের একটি পুত্রসন্তান হয়। কিন্তু এর মধ্যেই রাজের সঙ্গে বিচ্ছেদের কথা ঘোষণা করলেন অভিনেত্রী। এই নিয়ে জল্পনা যখন তুঙ্গে তখন নিজের লেখিকা তসলিমা নাসরিন। বাংলাদেশের একাংশের কাছে তিনিও কম মাথাব্যথার কারণ নন।

পরীমণির সঙ্গে নিজের তুলনা টেনে ফেসবুক ওয়ালে তসলিমা লেখেন, ‘‘পরীমণির জীবনটা অনেকটা আমার জীবনের মতো। মানুষকে ভালোবাসে, বিশ্বাস করে, আঘাত পায়, কাঁদে, সরে আসে, আবার বিশ্বাস করে, আবার আঘাত পায়, আবার কাঁদে, আবার সরে আসে, আবার বিশ্বাস করে । এ যেন একটা চক্রের মতো। সৎ, সরল, এবং সংবেদনশীল মানুষই এই চক্রের মধ্যে পড়ে যায়।’’

এরপরেই তসলিমা লেখেন, ‘‘পরীমণি নিজের পায়ে দাঁড়িয়েছে, ও যদি মাথা উঁচু করে, মেরুদণ্ড সোজা করে একা বাঁচতে না পারে, তবে আর পারবে কে? আমি পেরেছি। আরও অনেকেই পেরেছে। নিজেকে ভালোবাসলে পারা যায়। আমাদের তো এই দোষ, আমরা নিজেকে ভালোবাসি না। জগতের আর কোনও প্রাণী নয়, এই আমরা মেয়েরাই আমাদের আততায়ীকে ভালোবেসে তার সঙ্গে এক ঘরে, এক ছাদের তলায় বাস করি!’’

এর আগেও পরীমণির জীবনের বিভিন্ন অসময় তাঁকে সমর্থন জানিয়েছেন তসলিমা। পরীমণির সাহস তাঁকে মুগ্ধ করেছিল বলে এবার কলম ধরলেন বিখ্যাত সাহিত্যিক।

 

 

 

Previous articleকোভিডের ‘ভয়ংকর’ ভ্যারিয়েন্ট এবার ভারতে! খোঁজ মিলল এক্সএক্সবি.১.৫-এর
Next articleনতুন বছরে ভূস্বর্গের জন্য বড় ঘোষণা কেন্দ্রের! জ*ঙ্গি দমনে CRPF-র প্রমীলা বাহিনী