তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে দলীয় কর্মীদের শুভেচ্ছা-অভিনন্দন মমতা ও অভিষেকের

আজ, ১ জানুয়ারি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাবার্ষিকী।দেখতে দেখতে ২৫ বছর পূর্ণ করল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। দলের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখেই রবিবার সারাদিন বাংলার পাশাপাশি ত্রিপুরা, অসম, গোয়া, মেঘালয় ও দিল্লিতে দলীয় পতাকা উত্তোলনের সঙ্গে তৃণমূলের অজস্র সামাজিক এবং রাজনৈতিক কর্মসূচি রয়েছে। দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দলের সর্বস্তরের কর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২ জানুয়ারি, সোমবার নজরুল মঞ্চে দলের সাংসদ, বিধায়ক ও জনপ্রতিনিধিদের নিয়ে বর্ধিত কর্মসমিতির বৈঠকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন তৃণমূলনেত্রী। থাকবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তার আগে আজ দুপুরে তপসিয়ায় দলের সদর দফতরের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

আরও পড়ুন:তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের আগেই নন্দীগ্রামে শহিদ বেদী ভাঙলো বিজেপির দুষ্কৃতী বাহিনী


দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ১৯৯৮ সালের ১লা জানুয়ারি নির্বাচন কমিশনের থেকে প্রতীক নিয়ে রাজনৈতিক রণভূমিতে যাত্রা শুরু করেছিল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। যদিও তার আগেই ১৯৯৭ সাল জুড়েই তৈরি হয়েছিল তৃণমূল কংগ্রেস তৈরির ঐতিহাসিক প্রেক্ষাপট। বস্তুত সেই দলের নেতৃত্বেই রাজ‌্য সরকারে পরিবর্তন এবং টানা তিন তিনবার মুখ‌্যমন্ত্রীর আসনে বসেছেন জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একের পর এক জনপরিষেবামূলক নানা প্রকল্প চালু করে একাধিকবার দেশের সেরার সম্মান যেমন পেয়েছেন তৃণমূল নেত্রী ।
আজ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে নানান কর্মসূচি নেওয়া হয়েছে দলের তরফে। রয়েছে রক্তদান, শীতবস্ত্র বিতরণ, হাসপাতালে রোগীদের ফল বিতরণের মতো অজস্র সামাজিক কর্মসূচি। অংশ নেবেন ছাত্র, যুব, মহিলা, শ্রমিক, জয় হিন্দ, ফেডারেশন থেকে শুরু করে সমস্ত শাখা সংগঠনের কর্মীরা। বহু এলাকায় মধ‌্যরাত থেকেই নতুন বছরকে স্বাগত জানানোর পাশাপাশি দলের জন্মদিন পালনের কর্মসূচি শুরু হয়ে গিয়েছে। পাহাড় থেকে সাগর, জঙ্গলমহল থেকে গৌড়বঙ্গ, প্রতিটি ব্লকে নেত্রীর আদর্শ সামনে রেখেই দলের ঘোষিত কর্মসূচি পালন করা হচ্ছে।

 

Previous articleচেনা শীতের দেখা মিলল না নতুন বছরের প্রথম দিনেওa
Next articleকল্পতরু উৎসবে পুণ্যার্থীদের উপচে পড়া ভিড় কাশীপুর উদ্যানবাটি ও দক্ষিণেশ্বরে