পাইপ লাইন ফুটো করে ৪০০ কোটির তেল চুরি! কলকাতায় গ্রেফতার অয়েল মাফিয়া

এ যেন একেবারে পুকুর চুরি! রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার পাইপ লাইন ফুটো করে অভিনব কায়দায় চুরির অভিযোগ! গোটা দেশে ৪০০ কোটি টাকারও বেশি মূল্যের তেল চুরি করে ব্যবসা ফেঁদে বসেছিল একটি আন্তঃরাজ্য চক্র। কিন্তু শেষরক্ষা হল না। পুলিশের জালে সেই চক্রের পান্ডা। কলকাতা থেকে গ্রেফতার হলে অয়েল মাফিয়া সন্দীপ গুপ্তা ওরফে স্যান্ডি।

কলকাতা পুলিশের সহযোগিতায় গুজরাত পুলিসের সুরাত ক্রাইম ব্রাঞ্চ স্যান্ডিকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে খবর, চোরাই তেলের ব্যবসা সূত্রেই সম্প্রতি মহেশতলায় এসেছিল সন্দীপ। খবর পেয়ে শহরে হানা দেয় সুরাত ক্রাইম ব্রাঞ্চ।

জানা গিয়েছে, সন্দীপ হরিয়ানার গুরুগ্রামের বাসিন্দা। কিন্তু এই অয়েল মাফিয়া গুজরাত, রাজস্থান, হরিয়ানা, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড সহ একাধিক রাজ্যে সাম্রাজ্য বিস্তার করেছিল। ২০০৬-০৭ সাল থেকে এই কারবার ফেঁদে বসেছিল সে। এর আগে রাজস্থানে গ্রেফতার হয়েছিল সন্দীপ। জামিনে ছাড়া পেয়ে ফের পুরনো কারবারে নেমে পড়ে।

প্রাথমিক তদন্তে গোয়েন্দারা জানতে পেরেছেন, দেশের বিভিন্ন রাজ্যে নবরত্ন তেল সংস্থার ২২টি পাইপলাইনের কাছে এমন তেল চুরির কারবার ফেঁদে বসেছিল এই গ্যাং। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, বর্তমানে রাজস্থানের মাউন্ট আবু এবং পশ্চিমবঙ্গের বর্ধমানের দিকে নজর দিয়েছিল তারা। অতীতে রাজস্থানের আলোয়ার, চিতোরগড়, ভরতপুর, হরিয়ানার সোনেপত, রোহতাস, গুজরাতের মোরবি, খেড়া, এমনকী এরাজ্যের বর্ধমানেও গ্রেপ্তার হয়েছিলেন সন্দীপ। রহস্যজনক কারণে কোনওবারই বেশি দিন জেলে আটকে রাখা যায়নি এই তেল মাফিয়াকে।

Previous articleবিয়ে না করেই সৌদিতে জর্জিনার সঙ্গে সহবাস রোনাল্ডোর, ফের বিতর্কে সিআরসেভেন
Next articleমোদির সমালোচনার জের! বক্তব্যের মাঝেই থামানো হল পদ্মশ্রী প্রাপককে