তৃণমূলের সমর্থনে মেঘালয়ের নির্বাচনী গান, ট্রেন্ডিং ‘এইবার হবে আসল খেলা’ !

মুক্তি পাওয়ার পর থেকে গানটি রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে। অনেকেই বলছেন এই গানের মধ্যে বাংলার 'খেলা হবে' ছন্দের সেই আবেগ এবং আত্মবিশ্বাস ধরা পড়েছে।

বাংলা কাঁপিয়েছে দেবাংশুর ‘খেলা হবে’ (Khela Hobe)গান, কার্যত সেই স্টাইলেই এবার মেঘালয়বাসী সুরের তালে বলছেন ‘এইবার হবে আসল খেলা’ (Aibar Hobe Ashol Khela)। ছেম সাইরাস (Sem Cyrus) ও জামানের (Zaman) কম্পোজ করা এই গানই এখন মুখে মুখে ঘুরছে মেঘালয়বাসীর। মেঘালয় (Meghalaya) রাজ্যে যে পরিবর্তন আনার কথা বলেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) তাকেই শিরোধার্য করে দলে দলে তৃণমূলের হয়ে প্রচার করতে আসরে নেমেছেন স্বয়ং মেঘালয়ের (Meghalaya) বাসিন্দারাই। বাংলায় যেভাবে উন্নয়নের বন্যা দেখেছেন তাঁরা, মেঘালয় জুড়ে আসুক সেই জোয়ার। ঠিক এই আশা নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) সমর্থন করার অনুরোধ জানান হয়েছে ছেম সাইরাস (Sem Cyrus) ও জামানের (Zaman) গাওয়া ‘এইবার হবে আসল খেলা’ (Aibar Hobe Ashol Khela)।

সামনেই মেঘালয়ের বিধানসভা নির্বাচন(Assembly election)। গত মাসেই মেঘালয় গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাংলার মুখ্যমন্ত্রী বিমানবন্দরে নামার পরই সেখানকার মানুষের উষ্ণ অভ্যর্থনায় আপ্লুত হন। দায়িত্ব পাবার পর থেকেই যেভাবে দেশের সব রাজ্যে তৃণমূল কংগ্রেসকে (TMC) পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি যথাযথভাবে পালন করে চলেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, সেটা মেঘালয়ের মানুষের তৃণমূল কংগ্রেসের (TMC)প্রতি তৈরি হওয়া আস্থা থেকেই কার্যত স্পষ্ট। বাংলার মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন মেঘালয়ের মানুষের অধিকার ছিনিয়ে নিতে নয়, অধিকার ফিরিয়ে দিতে এসেছেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায় ভাই, বন্ধু হিসাবে সর্বদা মেঘালয়বাসীর পাশে থাকবেন বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয় তাঁর দল ক্ষমতায় এলে বাংলার লক্ষ্মীর ভাণ্ডার-এর মতো মেঘালয়েও মহিলাদের হাজার টাকা করে মাসিক ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছেন। শিলংয়ের রাস্তায় হাঁটতে বেরিয়ে নিজস্ব ভঙ্গিতে জনসংযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় কথা দিয়েছিলেন মানুষকে তার প্রাপ্য সম্মান আর মর্যাদা ফিরিয়ে দেবেন। সেই সভায় উপস্থিত আট থেকে আশি প্রত্যেকেই প্রাণ ভরে আশীর্বাদ করেছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডকে । সবমিলিয়ে বলা যায়, গত মাসেই মেঘালয় সফরে গিয়ে বিধানসভা নির্বাচনের দামামা বাজিয়ে দিয়ে এসেছেন মমতা-অভিষেক। ফের মেঘালয় সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আগামী ১৭ জানুয়ারি দু-দিনের মেঘালয় সফরে তার সঙ্গে থাকবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর মমতা-অভিষেকের এই আন্তরিকতাই মন ছুঁয়ে গেছে মেঘালয়ের মানুষের, যা গানের মাধ্যমে সকলের সামনে তুলে ধরা হয়েছে। গানের ভিডিওতে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিভিন্ন কর্মকান্ডকে ভিজুয়াল হিসেবে ব্যবহার করা হয়েছে। শুধু তাই নয় গানের শেষে সাপোর্ট তৃণমূল কংগ্রেস (Support Trinamool Congress) আবেদনও জানান হয়েছে। মুক্তি পাওয়ার পর থেকে গানটি রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে। অনেকেই বলছেন এই গানের মধ্যে বাংলার ‘খেলা হবে’ ছন্দের সেই আবেগ এবং আত্মবিশ্বাস ধরা পড়েছে।

Previous articleমাঠে নামতে পারেননি, তবে নতুন দলের জয়ে উচ্চাসে ভাসলেন রোনাল্ডো, ভাইরাল ভিডিও
Next articleসব মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রে বাধ্যতামূলক সিসিটিভি! নকল রুখতে কড়া পদক্ষেপ পর্ষদের