ভিখারীকে খু*ন করে বিমা হাতানোর ‘মাস্টার প্ল্যান’ বানচাল! গ্রেফতার পুলিশ সহ মোট ৪

তেলেঙ্গানা পুলিশের এক কর্তা জানিয়েছেন, ভিখারী হ*ত্যাকাণ্ডের মূলচক্রী বোরা শ্রীকান্ত প্রথমে নিজেকে নমিনি করে ভিখারীর নামে ৫০ লক্ষ টাকার একটি জীবন বিমা করান। এরপরই ভিখারীকে মেরে ফেলে বিমার টাকা হাতানোর ছক কষেন।

মোটা টাকার বিমা (Insurance) করিয়ে এক ভিখারীকে খুনের অভিযোগ উঠল প্রতারক (Fraud) চক্রের বিরুদ্ধে। জানা গিয়েছে, গত ডিসেম্বর (December) মাসে ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানায় (Telengana)। এদিকে ভিখারী হত্যার তদন্তে নেমে ঘটনায় চার অভিযুক্তকে (Accused) গ্রেফতার (Arrest) করেছে পুলিশ। অভিযুক্তদের তালিকায় রয়েছেন এক পুলিশকর্মীও (Police Constable)। পুলিশ সূত্রে খবর, গত ডিসেম্বর (December) মাসে এক ভিখারীকে জীবন বিমা করান বোরা শ্রীকান্ত নামে এক ব্যক্তি। এরপর বিমার টাকা হাতিয়ে নেওয়ার জন্য তাঁকে খুনের পরিকল্পনা করে বোরা।

এদিকে পরিকল্পনা মাফিক ভিখারীকে হত্যা করার জন্য সুপারি দেওয়া হয় পুলিশ হেড কনস্টেবল মোতিলাল এবং সতীশ আর সামান্না নামে এক ব্যক্তিকে। আর সেই মোতাবেক ভিখারীকে পিটিয়ে ও গাড়ি চাপা দিয়ে হত্যা করা হয়। পরবর্তীতে পুলিশ ভিখারীর দেহটি উদ্ধার করে ঘটনার তদন্তে নেমে মূল পান্ডা বোরা শ্রীকান্ত, হেড কনস্টেবল মোতিলাল এবং অন্য দুজন সতীশ ও সামান্নাকে গ্রেফতার করে পুলিশ।

তেলেঙ্গানা পুলিশের এক কর্তা জানিয়েছেন, ভিখারী (Beggar) হত্যাকাণ্ডের মূলচক্রী বোরা শ্রীকান্ত প্রথমে নিজেকে নমিনি করে ভিখারীর নামে ৫০ লক্ষ টাকার একটি জীবন বিমা করান। এরপরই ভিখারীকে মেরে ফেলে বিমার টাকা হাতানোর ছক কষেন। তিনি ভিখারীকে মারতে সুপারি দেন এক পুলিশকর্মী সহ মোট তিনজনকে। সেই মোতাবেক ২২ ডিসেম্বর রাতে রাস্তা থেকে ওই ভিখারিকে একটি গাড়িতে তুলে প্রচুর মদ খাওয়ানো হয়। এরপর হকি স্টিক দিয়ে চলে বেধড়ক মারধর। এরপরই মারা যান ওই ব্যক্তি। পরে তাঁর দেহ রাস্তায় ফেলে দেওয়া হয়। পাশাপাশি তাঁর দেহের উপর দিয়ে কয়েকবার গাড়িও চালিয়ে দেওয়া হয় যাতে দুর্ঘটনার জেরে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে বিষয়টি প্রামানিত হয়। এরপরের দিন সকালে রাস্তা থেকে দেহটি উদ্ধার করে পুলিশ। দেহটি দেখেই পুলিশের সন্দেহ হয়। দেহটি ময়নাতদন্তের (Post Mortem) পর পুলিশ জানতে পারে, ভিখারীকে পিটিয়ে হত্যা করে গাড়ি চাপা দেওয়া হয়েছে। এরপরই আততায়ীদের ধরতে তদন্তে নামে পুলিশ।

ইতিমধ্যেই ওই ভিখারির বিমার অর্থ দাবি করে বিমা কোম্পানিতে যায় মূল অভিযুক্ত। তিনি জানান দুর্ঘটনার জেরেই মৃত্যু হয়েছে ওই ভিখারীর। এরপর বিষয়টি যাচাই করার জন্য পুলিশের দ্বারস্থ হয় বিমা কোম্পানি। কিন্তু সেটা তারা অভিযুক্তদের জানায়নি। এদিকে তদন্তে দেখা যায়, বিমার দাবিদাররা কোনওভাবেই ওই ভিখারির সঙ্গে সম্পর্কযুক্ত নয়। অন্যদিকে বোরাকে জেরা করে পুলিশ জানতে পারে, সে এই ষড়যন্ত্রের মূল চক্রী। এরপরই পুলিশ চারজনকে গ্রেফতার (Arrest) করে।

এদিকে বোরাকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। জেরা করে পুলিশ জানতে পারে, সে এই ষড়যন্ত্রের মূল চক্রী। তাঁকে জিজ্ঞাসাবাদ করে আরও তিনজনের নাম জানতে পারে পুলিশ। গ্রেফতার করা হয় অভিযুক্ত চারজনকেই। জেরায় প্রত্যেকেই হত্যার কথা স্বীকার করেছে।

 

 

Previous articleবাইক নিয়ে সপ্তপদী যাত্রা ক্যানিং-এর নবদম্পতির
Next articleস্মার্ট ফোনকে এবার অস্ত্রে পরিনত করুন: ‘দিদির দূত’ অ্যাপ প্রসঙ্গে বার্তা অভিষেকের