কাজে এল না ‘নন্দকুমার মডেল’, শুভেন্দুর জেলাতেই মুখ থুবড়ে পড়ল রাম-বাম জোট, জয়জয়কার তৃণমূলের

তৃণমূলকে রুখতে রাম-বাম জোট! কিন্তু কাজেই এল না ‘নন্দকুমার মডেল’। শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরের এগরায় সমবায় সমিতির ভোটে তৃণমূলের কাছে খড়কুটোর মতো উড়ে গেল রাম-বাম জোট। সবক’টি আসন জিতে নিলেন তৃণমূল প্রার্থীরা।ভোটের ফলাফল স্পষ্ট হতেই সবুজ আবিরে মেতে ওঠেন তৃণমূল কর্মী-সমর্থকরা।

আরও পড়ুন:কৃষি সমবায় নির্বাচনে সবুজ ঝড়, খাতাই খুলতে পারল না রাম-বাম জোট
পূর্ব মেদিনীপুরের এগরার ১ এর নেগুয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচন। মোট আসন ১২টি। তাতে ভাগাভাগি করে প্রার্থী দিয়েছিল বিজেপি এবং সিপিএম। সবক’টি আসনেই ছিলেন তৃণমূল প্রার্থীরাও। বিজেপি প্রার্থীরা ৮টি আসনেই হেরেছেন, সিপিএমের ৪ প্রার্থীও হারেন। সব মিলিয়ে ১২টি আসনই ছিনিয়ে নেয় তৃণমূল।

তৃণমূলের জয়ী প্রার্থী তথা সমবায় সমিতির প্রাক্তন সম্পাদক অর্ধেন্দু দাস মহাপাত্র বলেন, “এই জয় আমাদের কর্মীদের জয়। আমরা ৮০ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছি। আমাদের প্রার্থী সর্বোচ্চ ৫৫৭ ভোট পেয়েছেন, আর বিরোধী প্রার্থী সর্বোচ্চ পেয়েছেন ১৬০টি ভোট।’’ এই ঘটনায় ঘাসফুল শিবিরে উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। সবুজ আবির মাখিয়ে দেওয়া হয় সবাইকে, মিষ্টিমুখ করানো হয় পথচলতি মানুষকে। তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি তরুণ মাইতি বলেন, ‘‘রাম-বাম জোটকে পরাজিত করেছে তৃণমূল। মানুষ অশুভ আঁতাঁত বুঝে গিয়েছে। এই অনৈতিক জোটকে মানুষ পঞ্চায়েতেও পরাস্ত করবে।’’

এদিকে ভোটে গোহারা হারের পর বিজেপিকে জোটসঙ্গী করার কথা সম্পূর্ণ অস্বীকার করেন পূর্ব মেদিনীপুরের জেলা সিপিএমের সম্পাদক নিরঞ্জন সিহি। তিনি বলেন, “আমরা স্পষ্ট করে দিয়েছি কোনও জায়গাতেই বিজেপির সঙ্গে কোনও জোট নেই। এটা তৃণমূলের রটনা। বাম সমর্থকদের মনোবল ভেঙে দেওয়ার জন্য এই অপপ্রচার চালানো হচ্ছে।”

Previous articleটেটের উত্তরপত্র প্রকাশ করল পর্ষদ, চ্যালেঞ্জ করা যাবে ১৩ থেকে ১৭ জানুয়ারির মধ্যে
Next articleবন্দে ভারতে পাথর ছোড়ার অভিযোগ ওড়াল রেল! অবিলম্বে ‘রাজনীতি’ বন্ধের অনুরোধ ব্রাত্যর