গঙ্গাসাগর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে কলকাতা ফিরলেন উত্তরপ্রদেশের চন্দ্রাবতী !

এয়ার অ্যাম্বুলেন্সের (Air Ambulance) কথা আগেই বলা হয়েছিল। এবার রাজ্য সরকারের তৎপরতায় গঙ্গাসাগরে কাজ শুরু করল এয়ার অ্যাম্বুলেন্স (Air Ambulance)। আর তাতে চড়েই গঙ্গাসাগর থেকে কলকাতায় এলেন যোগী রাজ্যের বাসিন্দা ৩৭ বছরের চন্দ্রাবতী।

গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela) নিয়ে একগুচ্ছ পদক্ষেপ গ্রহণ করেছে পশ্চিমবঙ্গ সরকার (Government of West Bengal)। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এই মেলার জাতীয় স্বীকৃতি (National Recognition) দাবি করেছেন। যদিও এখনো পর্যন্ত গঙ্গাসাগর মেলার (Gangasagar Mela) জন্য কেন্দ্রের তরফ থেকে এতটুকু সাহায্য মেলেনি বলে উঠেছে অভিযোগ। কিন্তু কেন্দ্র থেকে টাকা না পেলেও মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বাংলার নানা উন্নয়নমূলক কাজে প্রতিটা মুহূর্তে সদর্থক ভূমিকা গ্রহণ করেছেন। গঙ্গাসাগরের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হল না। এয়ার অ্যাম্বুলেন্সের (Air Ambulance) কথা আগেই বলা হয়েছিল। এবার রাজ্য সরকারের তৎপরতায় গঙ্গাসাগরে কাজ শুরু করল এয়ার অ্যাম্বুলেন্স (Air Ambulance)। আর তাতে চড়েই গঙ্গাসাগর থেকে কলকাতায় এলেন যোগী রাজ্যের বাসিন্দা ৩৭ বছরের চন্দ্রাবতী।

গঙ্গাসাগর মেলায় কোন পূণ্যার্থী যাতে অসুস্থ হয়ে না পড়েন সেই দিকে কড়া দৃষ্টি রেখেছে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন। জরুরি প্রয়োজনে এয়ার অ্যাম্বুলেন্স ব্যবহার করার কথা বলা হয়েছিল। বৃহস্পতিবার প্রথম সেই অ্যাম্বুলেন্স কাজ শুরু করল। উত্তরপ্রদেশের (Uttarpradesh)বালিয়া জেলার কেউরাপুরমের বাসিন্দা সাইত্রিশ বছরের চন্দ্রাবতী ভার্মা গুরুতর অসুস্থ হয়ে সাগরমেলা হাসপাতালে (Sagarmela Hospital) ভর্তি ছিলেন। বৃহস্পতিবার দুপুরে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কলকাতায় রেফার করার সিদ্ধান্ত নেওয়া হয়। তৎক্ষণাৎ তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে হাওড়ার ডুমুরজলায় পাঠানো হয়। তাঁর পরিবারকে খবর দেওয়া হয়েছে বলেই সূত্র মারফত জানা যায়। প্রয়োজনে তাঁকে এম আর বাঙ্গুর হাসপাতালে স্থানান্তরিত করা হতে পারে।

Previous articleSpice Jet Airways : বিমানে বো*মাত*ঙ্ক ! চাঞ্চল্য ছড়ালো দিল্লি-পুনে উড়ানে
Next articleবিজেপির প্রতিহিংসার রাজনীতির শিকার জাকির: দলের অবস্থান স্পষ্ট করলেন কুণাল