ইডেনে ভারত-শ্রীলঙ্কা ম্যাচের কারণে বন্ধ থাকবে কলকাতার একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা!

আজ ইডেন গার্ডেন্সে রয়েছে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে তিনদিনের আন্তর্জাতিক ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচ। নিরাপত্তার কারণে আজ সকাল সাড়ে ১০ টা থেকে রাত সাড়ে ১১টা অবধি ইডেন গার্ডেন্স ও ময়দান সংলগ্ন রাস্তাগুলিতে যান চলাচল বন্ধ থাকবে। এর জেরে সপ্তাহের মাঝামাঝি দিনে চরম ভোগান্তির মুখে পড়তে পারেন সাধারণ মানুষ।

আরও পড়ুন:আজ ইডেনে ভারত-শ্রীলঙ্কা মহারণ, তৈরি ক্রিকেটের নন্দনকানন

কলকাতা ট্রাফিক পুলিশের তরফে প্রকাশিত নির্দেশিকায় বলা হয়েছে, ভারত-শ্রীলঙ্কা ওয়ান ডে সিরিজের কারণে ইডেন সংলগ্ন রাস্তায় জননিয়ন্ত্রণ করা হবে। জননিয়ন্ত্রণের পাশাপাশি সাময়িকভাবে যান চলাচলও বন্ধ রাখা হবে। সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ১১টা অবধি এই ইডেন সংলগ্ন রাস্তাগুলিতে পণ্যবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ভিক্টোরিয়া মেমোরিয়ালের পাশ থেকে অর্থাৎ এজেসি বোস রোডের একটি বড় অংশ, যার মধ্যে ডিএল খান রোড থেকে ক্যাথিড্রাল রোড, হসপিটাল রোড, কুইনওয়ে, লাভার্স লেনে যান চলাচলে নিয়ন্ত্রণ বা বন্ধ রাখা হবে। পণ্যবাহী গাড়িগুলি এই রাস্তা দিয়ে যাতায়াত করতে পারবে না।

অন্যদিকে, আজ সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ১১টা অবধি যান চলাচল বন্ধ থাকবে ক্ষুদিরাম বসু রোড থেকে নর্থ ব্রুক অ্যাভিনিউ ও গোষ্ঠ পাল সরণীতেও। যান চলাচল নিয়ন্ত্রণ করতে হাইকোর্টগামী গাড়িগুলিকে ওকল্যান্ড রোডের বদলে এসপ্ল্যানেড রো দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে বসে জানা গিয়েছে।

ম্যাচের কারণে শুধু যান চলাচলেই নয়, গাড়ি পার্কিংয়ের ক্ষেত্রেও একাধিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কলকাতা ট্রাফিক পুলিশের তরফে জানানো হয়েছে, গোষ্ঠ পাল সরণী, ক্ষুদিরাম বসু রোড, রানি রাসমণী অ্যাভিনিউ,ওল্ড কোর্ট হাউস স্ট্রিট, ইন্দিরা গান্ধী সরণী (রেড রোড) ,গুরু নানক সরণী (মেয়ো রোড) ও ডাফরিন রোডে গাড়ি পার্কিংয়ের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

Previous articleআজ ইডেনে ভারত-শ্রীলঙ্কা মহারণ, তৈরি ক্রিকেটের নন্দনকানন
Next articleদীর্ঘ লড়াইয়ের ফল, অবশেষে নিয়োগপত্র পেলেন এসএসসি’র বঞ্চিত চাকরি প্রার্থীরা