বিচারপতি মান্থার এজলাসের বাইরে বিক্ষোভ নিয়ে খোঁজ নিতে হাইকোর্টে বার কাউন্সিল অফ ইন্ডিয়ার প্রতিনিধি, মিছিল আইনজীবীদের

অন্যদিকে রুল জারির বিরুদ্ধে সোমবার কালাদিবস পালনের ডাক দিয়েছে রাজ্যের বার কাউন্সিল। যদিও সেখানেও ধরা পড়েছে বিভাজন। কালাদিবসের পাল্টা বিক্ষোভ দেখাচ্ছে অল ইন্ডিয়া ল'ইয়ার্স ইউনিয়ন।

বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসের বাইরে বিক্ষোভের বিষয়ে খোঁজখবর নিতে, হাইকোর্টে বার কাউন্সিল অফ ইন্ডিয়ার তিন প্রতিনিধি। । অন্যদিকে রুল জারির বিরুদ্ধে সোমবার কালাদিবস পালনের ডাক দিয়েছে রাজ্যের বার কাউন্সিল। যদিও সেখানেও ধরা পড়েছে বিভাজন। কালাদিবসের পাল্টা বিক্ষোভ দেখাচ্ছে অল ইন্ডিয়া ল’ইয়ার্স ইউনিয়ন।

বিচরপতি মান্থা তাঁর এজলাস বয়কট নিয়ে যে ঘটনা ঘটেছে তা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে আদালত অবমাননার রুল জারি করেছেন। যেটির শুনানির জন্য তিন সদস্যের একটি বিশেষ বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি। সেই বেঞ্চেই এই মামলার শুনানি হবে।

এর ফলে ইন্ডিয়ান বার কাউন্সিল ও পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের মধ্যে কার্যত দ্বৈরথ শুরু হয়েছে। সোমবার সকালে বার কাউন্সিল অফ ইন্ডিয়ার প্রতিনিধিরা কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের সঙ্গে দেখা করsন। প্রতিবাদকারী আইনজীবীরা জানিয়েছেন, তাঁদের আন্দোলনের অধিকার আছে। আজ গোটা পশ্চিমবঙ্গ জুড়ে কালা ব্যাচ পড়ে প্রতিবাদ জানাচ্ছেন ও কালাদিবস পালন করছেন তাঁরা। তবে আইনজীবীদের এই সিদ্ধান্ত নিয়ে রাজ্য বার কাউন্সিলের এগজিকিউটিভ কমিটির তিন সদস্যও প্রতিবাদ জানিয়েছেন। পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের সদস্যরা দাবি করেন, তাঁদের সঙ্গে ইন্ডিয়ান বার কাউন্সিলের  প্রতিনিধিদের আগে বৈঠক করতে হবে। কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছ থেকে সোমবার ওই বিষয়ে রিপোর্ট নেবেন ইন্ডিয়ান বার কাউন্সিলের সদস্যরা।

 

Previous articleলালন শেখের রহস্যমৃ*ত্যুতে গাফিলতি! ২ আধিকারিককে সাসপেন্ড সিবিআইয়ের
Next articleগণতন্ত্রে বুলডোজার চালালে ক্লোজার করা হবে: জাকির-সাকেতের হেনস্থা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তীব্র আক্রমণ মমতার