বিমানের ইমার্জেন্সি দরজা খুললেন বিজেপি নেতা! সুরক্ষার প্রশ্নে সরব তৃণমূল

ইন্ডিগো কর্তৃপক্ষ ওই ঘটনার কথা জানালেও কে সেই যাত্রী তা তখন তা প্রকাশ হয়নি। তবে ওই বিমানেরই অন্য এক যাত্রীর দাবি বিমানের ইমার্জেন্সি দরজা খুলে দিয়েছিলেন বিজেপি নেতা তেজস্বী সূর্য

ফের বিতর্কে বিজেপির যুবমোর্চার জাতীয় সভাপতি তেজস্বী সূর্য। এবার তেজস্বীর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ উঠেছে। তাঁর জন্য বড়সড় কোনও দুর্ঘটনা ঘটতে পারত। যা নিয়ে সরব হয়েছে তৃণমূলও।

আরও পড়ুন:নেপালের বিমান দুর্ঘটনাতে প্রাণ হারান ইয়েতি এয়ারলাইন্সের মালিকও

তেজস্বীর বিরুদ্ধে ঠিক কী অভিযোগ? গত ১০ ডিসেম্বর চেন্নাই বিমানবন্দরের ঘটনা। ওইদিন ইন্ডিগোর ফ্লাইট 6E-7339 চেন্নাই থেকে যাওয়ার কথা ছিল তিরুবনন্তপুরম। আচমকা ওই উড়ানের ইমার্জেন্সি দরজা খুলে দেন এক যাত্রী। তখন বিমানে বোর্ডিং চলছিল। ঘটনার পর ওই যাত্রী ক্ষমা চেয়ে নেন। নিয়ম মতো ওই ঘটনায় ইন্ডিগো-র লগবুকে তা নথিভুক্ত করা হয়। পাশাপাশি বিমানটির দরজা পরীক্ষা করে দেখেন ইঞ্জিনিয়াররা। ফলে বিমানের উড়ানে বেশ কিছুটা বিলম্ব হয়।

এদিকে, ইন্ডিগো কর্তৃপক্ষ ওই ঘটনার কথা জানালেও কে সেই যাত্রী তা তখন তা প্রকাশ হয়নি। তবে ওই বিমানেরই অন্য এক যাত্রীর দাবি বিমানের ইমার্জেন্সি দরজা খুলে দিয়েছিলেন বিজেপি নেতা তেজস্বী সূর্য। ডিজিটাল মিডিয়া SouthFirst-এর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, ওই বিমানে থাকা এক যাত্রীর জানিয়েছেন, বিমানে সব যাত্রী উঠে যাওয়ার পর বিমানে ওঠেন তেজস্বী সূর্য। তাঁর সঙ্গে ছিলেন তামিলনাড়ুর বিজেপি প্রেসিডেন্ট কে আন্নামালাই। তাঁরা বসেন ইমার্জেন্সি দরজার পাশে। দুজনে গল্প শুরু করেন। এইসময় আচমকাই দরজার হ্যান্ডেলে হাত রাখেন তেজস্বী এবং লিভারে চাপ পড়ে য়ায়। তাতেই দরজা খুলে যায়। সেইসময় বিমান রানওয়ের দিকে এগোতে শুরু করেছে। ওই ঘটনার পরই বিমানটিকে ফিরিয়ে এনে সব যাত্রীদের নামিয়ে বিমানের দরজা পরীক্ষা করা হয়। ফলে ফের বিমান ছাড়তে অনেকটাই দেরি হয়ে যায়। সূত্রের খবর ওই ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন তেজস্বী।


এদিকে, তেজস্বীর বিরুদ্ধে এমন ভয়ঙ্কর অভিযোগ ওঠার পর বিজেপি সাংসদকে নিশান করে তৃণমূল। দলের তরফে এক ট্যুইট করে বলা হয়েছে, বিজেপি সাংসদের ওই দায়িত্বজ্ঞানহীন কাণ্ডের ফলে বিমান দুর্ঘটনার কবলে পড়তে পারতো। বহু মানুষ প্রাণ হারাতে পারতেন। প্রত্যক্ষদর্শীর দাবি, ১০ ডিসেম্বর ইন্ডিগোর বিমানের ইমার্জেন্সি দরজা খুলে দেন তেজস্বী সূর্য। তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি ডিজিসিএ।

Previous articleবাড়িতে ঢুকে কলেজ পড়ুয়াকে খু*ন! প্রাক্তন প্রেমিকের দিকে অভিযোগের তির
Next articleদিদির দূতের কাছে এলাকার বিজেপি বিধায়কের নামে ভুরি ভুরি অভিযোগ মানুষের