২৭ ফেব্রুয়ারি মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ঘোষণা কমিশনের

৩ রাজ্যে বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার পাশাপাশি বুধবার মুর্শিদাবাদের সাগরদিঘি(Sagardighi) কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করে দিন কেন্দ্রীয় নির্বাচন কমিশন(Election Commission)। এদিন মুখ্য নির্বাচনী আধিকারিক রাজীব কুমার (Rajiv Kumar) সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিলেন আগামী ২৭ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ(Mursidabad) জেলার সাগরদিঘি কেন্দ্রে হবে বিধানসভা উপনির্বাচন(Bypoll Election)।

বুধবার কমিশনের তরফে জানানো হয়েছে, ২৭ ফেব্রুয়ারি নির্বাচনের পাশাপাশি ২ মার্চ এই কেন্দ্রে উপনির্বাচনের ফলাফল ঘোষণা হবে। ৩১ জানুয়ারি সাগরদিঘি উপনির্বাচনের নোটিফিকেশন প্রকাশিত হবে। ৭ ফেব্রুয়ারি নমিনেশন জমা দেওয়ার শেষ দিন। ৮ ফেব্রুয়ারি নমিনেশনের স্ক্রুটিনি। ১০ ফেব্রুয়ারি প্রার্থীপদ বাতিলের শেষ দিন। ২৭ ফেব্রুয়ারি উপনির্বাচন এবং ২ মার্চ নির্বাচনের ফলপ্রকাশ। সাগরদিঘি ছাড়াও দেশের আরও ৫ টি বিধানসভা ও একটি লোকসভা কেন্দ্রের ২৭ ফেব্রুয়ারি নির্বাচনের দিন ঘোষণা করেছে কমিশন। এগুলি হল, লক্ষদ্বীপ লোকসভা কেন্দ্র, অরুণাচল প্রদেশের লুমলা বিধানসভা কেন্দ্র, ঝাড়খণ্ডের রামগড়, তামিলনাড়ুর ইরোদে পূর্ব, মহারাষ্ট্রের কেশব পীঠ ও চিচওয়াড়।

উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা কেন্দ্রে সাগরদিঘি কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জয়ী হয়েছিলেন সুব্রত সাহা। রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী ছিলেন তিনি। ২০২২ সালের ২৯ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন সুব্রত সাহা। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের টানা তিন বারের বিধায়ক সুব্রত সাহার প্রয়াণে এই কেন্দ্র থেকে তাঁর উত্তরসূরি বেছে নিতে আগামী ২৭ ফেব্রুয়ারি এখানে নির্বাচনের দিন ঘোষণা করল কমিশন।

Previous articleনিজের অতীত মনে পড়েছে! “ভূত” সেজে কবিতায় আত্মসমালোচনা দলবদলু রুদ্রনীলের