শাহরুখ খানের ‘পাঠান’ নিয়ে দলের নেতাদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর

শুধু শিল্পীর স্বাধীনতায় হস্তক্ষেপ করাই নয় দেশ জুড়ে বিনোদন জগতেও (Entertainment Industry) নিজেদের শাসন করতে চাইছে বিজেপি (BJP)বলেই মনে করছে ওয়াকিবহল মহল।

জানুয়ারির ২৫ তারিখে মুক্তি পেতে চলেছে শাহরুখ খান (Shahrukh Khan), দীপিকা পাড়ুকন (Deepika Padukone)অভিনীত ‘ পাঠান’ (Pathan)। প্রায় ৫ বছর পর বড়পর্দায় কামব্যাক করতে চলেছেন কিং খান (King Khan)। ভক্তদের মধ্যে উন্মাদনার শেষ নেই, তবে এর পাশাপাশি বিতর্ক যেন পিছু ছাড়ছে না সিনেমার। বিজেপি নেতৃত্বরা নানা ভাবে এই সিনেমাকে বয়কটের ডাক দিয়েছেন। শুধু শিল্পীর স্বাধীনতায় হস্তক্ষেপ করাই নয় দেশ জুড়ে বিনোদন জগতেও (Entertainment Industry) নিজেদের শাসন করতে চাইছে বিজেপি (BJP)বলেই মনে করছে ওয়াকিবহল মহল। এই পরিস্থিতিতে গেরুয়া কর্মীদের বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সিনেমা সংক্রান্ত কোনও বিষয় নিয়ে অকারণ মন্তব্য নয়, সাফ জানালেন মোদি।

কিং খানের আগামী ছবি ‘ পাঠান’ নিয়ে সরব রাম কদম, নরোত্তম মিশ্রর মতো সর্বভারতীয় বিজেপি নেতারা। একের পর এক মন্তব্য করে সিনেমাকে বয়কট করার ট্রেন্ড তৈরি করেছেন তাঁরা। ফিল্ম বিশেষজ্ঞরা বলছেন ‘ পদ্মাবত’ হোক বা ‘পাঠান’ , বিনোদন জগতে নিজেদের দাপট দেখাতে চাইছে ভারতীয় জনতা পার্টি। সামনেই দেশের বিভিন্ন রাজ্যে বিধানসভা নির্বাচন। ২০২৪ এ লোকসভা নির্বাচনের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে মোদি- শাহ জুটি। কিন্তু সাম্প্রতিক কালে বিজেপি নেতাদের কর্মকাণ্ড এবং মন্তব্য, দলের ভাবমূর্তি আর ভোটব্যাঙ্কে প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন দলের শীর্ষ নেতৃত্ব। সেই সব দিক মাথায় রেখেই এবার নরেন্দ্র মোদি কার্যত সতর্ক করলেন তাঁর দলীয় কর্মীদের। সূত্রের খবর , দিল্লিতে ১৬ ও ১৭ জানুয়ারি বিজেপির (BJP) জাতীয় কর্মসমিতির বৈঠকেই এই বিষয়ে কথা বলেছেন মোদি। প্রধানমন্ত্রী বলেন, কিছু মানুষ কিছু ছবি নিয়ে বিবৃতি দিচ্ছেন। আর সেগুলো সারাদিন ধরে টিভি ও মিডিয়াতে দেখানো হচ্ছে। পাশাপাশি এই ধরণের ‘অপ্রয়োজনীয় মন্তব্য’ করা থেকে দলের কর্মীদের বিরত থাকার নির্দেশ দিয়েছেন মোদি। বয়কটের বাড়াবাড়ি আটকাতে সরকারের কাছে সাহায্যের আবেদন করেছে ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ। কিন্তু বিতর্ক থামার লক্ষণ নেই। তাই প্রধানমন্ত্রীর এই নির্দেশ ‘পাঠান’কে কতটা স্বস্তি দেয় সেটাই দেখার।

Previous article১৬ ফেব্রুয়ারি ত্রিপুরা, ২৭ ফেব্রুয়ারি মেঘালয় ও নাগাল্যান্ডে নির্বাচন: ঘোষণা কমিশনের
Next articleপরিবেশ বাঁচাতে চেয়ে প্রশাসনের বিরুদ্ধে প্রতিবাদ!জার্মানিতে গ্রেফতার গ্রেটা থুনবার্গ