মহিলা কুস্তিগীরদের যৌ*ন নিগ্রহের অভিযোগ! বিজেপি সাংসদের বিরুদ্ধে রিপোর্ট তলব কেন্দ্রের

সুযোগ পাইয়ে দেওয়ার নাম করে দিনের পর দিন যৌন নিগ্রহ! ন্যাক্কারজনক এই অভিযোগ উঠেছে বিজেপি সাংসদ তথা  রেস্টলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্টের বিরুদ্ধে। যা নিয়ে ইতিমধ্যেই সরগরম রাজধানী। সম্প্রতিই কুস্তিগীর ভীনেশ ফোগাট অভিযোগ করেন,  রেস্টলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট তথা বিজেপি সাংসদ ব্রীজ ভূষণ শরণ সিং মহিলা কুস্তিগীরদের যৌন নিগ্রহ করছেন। বিষয়টি প্রকাশ্যে আসতেই দিল্লি কমিশন ফর ওমেনের তরফে কেন্দ্রীয় ক্রীড়া ও যুব মন্ত্রককে নোটিস পাঠানো হয়। এদিকে বিচারের দাবিতে যন্তর মন্তরের সামনে বিক্ষোভে বসেছেন মহিলা কুস্তিগীররা। আজ বিক্ষোভকারীদের সঙ্গে দেখা করার কথা রয়েছে দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়ালের।


আরও পড়ুন:পরপর চার অলিম্পিক্সে স্বর্ণপদক পেয়ে রেকর্ড গড়লেন কুস্তিগীর মিহেইন লোপেজ

দিল্লির মহিলা কমিশনের তরফে জানানো হয়েছে, বিভিন্ন সংবাদমাধ্যমে ফেডারেশনের সভাপতি ও বিভিন্ন প্রশিক্ষকের বিরুদ্ধে মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্থার অভিযোগ তুলে ধরার পরই কমিশনের তরফে স্বতঃপ্রণোদিতভাবে বিষয়টি পর্যালোচনার জন্য গ্রহণ করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী, সম্প্রতিই এক বিখ্যাক মহিলা কুস্তিগীর অভিযোগ করেন ডব্লুএফআই-র প্রেসিডেন্ট ও কয়েকজন কোচ বহু মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্থা ও যৌন নিগ্রহ করছেন।

এরপরই দিল্লির মহিলা কমিশনের তরফে বিষয়টিকে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ বলে উল্লেখ করা হয়। ইতিমধ্যেই মহিলা কমিশনের তরফে ওই মহিলা কুস্তিগীরদের কাছ থেকে অভিযোগের লিখিত কপি চাওয়া হয়েছে। তাতে প্রশিক্ষক ও ফেডারেশনের প্রেসিডেন্টের বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ ও তার পরে ফেডারেশনের তরফে কী পদক্ষেপ করা হয়েছে, সে বিষয়ে জানতে চাওয়া হয়েছে। আগামী ২১ জানুয়ারির মধ্যে  লিখিত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এদিকে যৌন হেনস্থার অভিযোগ দায়ের পর আজ, বৃহস্পতিবার কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের তরফেও রেস্টলিং ফেডারেশন অব ইন্ডিয়ার কাছ থেকে এই বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে। আগামী ৭২ ঘণ্টার মধ্য়ে কুস্তিগীরদের আনা অভিযোগের ভিত্তিতে ব্যাখ্যা দিতে হবে বলেই জানিয়েছে স্পোর্টস অথারিটি অব ইন্ডিয়া।

 

Previous articleআজ আলিপুরদুয়ারে সভা মমতার
Next articleনিউ জলপাইগুড়ি স্টেশনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মর্মান্তিক মৃ*ত্যু সেনা জওয়ানের, আহত ৪