নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম‍্যাচে নামার আগে ধাক্কা ভারতীয় শিবিরে, কাটা গেল ম‍্যাচ ফি

আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে জরিমানা দিতে হবে দলকে। প্রতি ওভারের জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি কেটে নেওয়া হয়।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় পেলেও স্বস্তিতে নেই ভারতীয় দল। কিউইদের বিরুদ্ধে স্লো ওভার রেটের কারণে জরিমানার কবলে পড়ল টিম ইন্ডিয়া। স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফি-র ৬০ শতাংশ কাটা গেল রোহিত শর্মাদের। প্রথম একদিনের ম্যাচে ১২ রানে ম্যাচ জেতে ভারত। কিন্তু সেই ম্যাচে নির্ধারিত সময়ের পর তিন ওভার বাকি ছিল রোহিতদের। যার কারণে জরিমানার কবলে ভারতীয় দল। শনিবার রায়পুরে দ্বিতীয় ম‍্যাচে নামছে ভারত। তার আগেই বড় ধাক্কা টিম ইন্ডিয়ার।

আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে জরিমানা দিতে হবে দলকে। প্রতি ওভারের জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি কেটে নেওয়া হয়। তিন ওভার বাকি থাকার কারণে রোহিতদের ৬০ শতাংশ ম্যাচ ফি কাটা হয়েছে। ম্যাচ রেফারির কাছে রোহিত নিজেদের ভুল স্বীকার করে নেওয়ায় কোনও শুনানি হবে না বলে জানিয়েছে আইসিসি।

প্রথম ম‍্যাচে শুভমন গিলের ব‍্যাটে দাপটে ৩৪৯ রান করে ভারতীয় দল। জবাবে ব‍্যাট করতে নেমে ৩৩৭ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। তিন ম‍্যাচের সিরিজে ১-০ এগিয়ে রোহিত শর্মারা।


Previous articleGujrat : মোরবি সেতু দু*র্ঘটনায় ভাঙা হতে পারে পুরবোর্ড, নোটিশ পাঠাল সরকার
Next articleমিথ্যাবাদী বিজেপি নেতাদের মুখে চুনকালি, কলকাতায় নির্দিষ্ট দিনেই হচ্ছে অরিজিৎ-এর কনসার্ট