মিথ্যাবাদী বিজেপি নেতাদের মুখে চুনকালি, কলকাতায় নির্দিষ্ট দিনেই হচ্ছে অরিজিৎ-এর কনসার্ট

অরিজিৎ সিং-এর কনসার্টের অনুমতি বিতর্কে শাসক দলের বিরুদ্ধে মিথ্যাচার করেছিল বিজেপি। পদ্মশিবিরের অভিযোগ, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে দাঁড়িয়ে "রং দে তো মোহে গেরুয়া" গেয়েই নাকি মুখ্যমন্ত্রী মমতা বিরাগভাজন হয়েছেন গায়ক

বিজেপির মিথ্যাচার এবং শিল্পীকে নিয়ে রাজনৈতিক বিতর্ক করার অপচেষ্টা ব্যর্থ। কলকাতাতেই হচ্ছে “অরিজিৎ সিং- ওয়ান নাইট ওনলি ট্যুর কনসার্ট”। স্থান, কাল সব চূড়ান্ত। আর ফলে অরিজিৎকে নিয়ে যে নোংরা রাজনীতি খেলতে চাইছিল বিজেপি, সেই বিতর্কে জল পড়ল, অন্যদিকে মিথ্যাবাদীদের মুখে কার্যত চুনকালি পড়ল।

ফেব্রুয়ারিতে কলকাতার অ্যাকোয়াটিকায় হবে অরিজিৎ সিংয়ের কনসার্ট। শুরু হয়ে গিয়েছে টিকিট বুকিংও। আয়োজকদের তরফে জানানো হয়েছে, আগামী ১৮ ফেব্রুয়ারিই অরিজিতের কনসার্ট অনুষ্ঠিত হবে। শুরু থেকেই এই দিনটি নির্দিষ্ট ছিল। সুতরাং, বিজেপির তরফে “কনসার্ট বাতিল” বলে যে ধুয়ো তোলা হয়েছিল, তা সম্পূর্ণ মিথ্যা প্রমাণিত হয় গেল।

অ্যাকোয়াটিকায় অরিজিতের কনসার্ট হচ্ছে। প্রায় ১৭ একর জায়গা জুড়ে কলকাতার সব থেকে বড় থিম ওয়াটার পার্ক অ্যাকোয়াটিকা। অরিজিৎ সিংয়ের অনুষ্ঠান মানেই অনুরাগীরা ভিড় জমাবেন সেখানে। প্রবল ভিড়ের আশঙ্কা রয়েছে। অ্যাকোয়াটিকায় খোলামেলা পরিবেশে অনুষ্ঠান হলে সকলের সুবিধা হবে বলেই মনে করছেন আয়োজকরা। থাকছে বিশাল পার্কিংয়ের ব্যবস্থাও। চমকের শেষ এখানেই নয়। এটাই হবে কলকাতায় অরিজিতের সবচেয়ে দীর্ঘ (সময়ের নিরিখে) কনসার্ট। তিন ঘন্টা ধরে পারফর্ম করবেন অরিজিৎ, থাকবে অজস্র বাংলা ও হিন্দি গান।

প্রসঙ্গত, অরিজিৎ সিং-এর কনসার্টের অনুমতি বিতর্কে শাসক দলের বিরুদ্ধে মিথ্যাচার করেছিল বিজেপি। পদ্মশিবিরের অভিযোগ, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে দাঁড়িয়ে “রং দে তো মোহে গেরুয়া” গেয়েই নাকি মুখ্যমন্ত্রী মমতা বিরাগভাজন হয়েছেন গায়ক। যদিও তৃণমূলের দাবি ছিল, গোটা বিষয়টা নিয়ে “নোংরা রাজনীতি” করছে বিরোধী দল। এবং তৃণমূলের দাবি যে সঠিক, তা প্রমাণ হয়ে গেল।

অনুষ্ঠান “বাতিল” করা প্রসঙ্গে বিজেপির একের পর এক নেতা লাগাতার মিথ্যাচার করে গিয়েছেন। তাঁদের অভিযোগ, কলকাতা আন্তর্জতিক চলচ্চিত্র উৎসবে মমতা বন্দ্যোপাধ্যায়র সামনে ”রঙ দে তু মোহে গেরুয়া” গানটি গাওয়ার জন্যই অরিজিতের অনুষ্ঠানে কোপ পড়ল ।

বিজেপি আইটি সেলের চিফ অমিত মালব্য টুইটে তোপ দেগেছিলেন রাজ্য সরকারের বিরুদ্ধে ৷ তিনি লেখেন, “কলকাতা চলচ্চিত্র উৎসবে নাগরিক স্বাধীনতা এবং মতপ্রকাশের স্বাধীনতার জন্য স্থান সংকুচিত করার বিষয়ে সিনিয়র বচ্চন ঠিকই বলেছিলেন । মমতা বন্দ্যোপাধ্যায়ের মঞ্চে রং দে তু মোহে গেরুয়া গেয়েছেন অরিজিৎ সিং৷ এখন ইকোপার্কে তাঁর শো-টি রাজ্য সরকারের সংস্থা হিডকো বাতিল করেছে ৷”

বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি ইন্দ্রনীল খান টুইট করে একে অসহিষ্ণুতা বলে উল্লেখ করেছিলেন৷ তিনি লিখেছিলেন, “ইকো পার্কে কেন অরিজিৎ সিং-এর শো বাতিল করে দিল রাজ্য সরকারের সংস্থা হিডকো? কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে অরিজিৎ রং দে তু মোহে গেরুয়া গুনগুন করারই কি ফল এটা ? নয়া উচ্চতায় পৌঁছেছে অসহিষ্ণুতা ৷”

অরিজিৎকে নিয়ে নোংরা রাজনীতি করার প্রতিযোগিতায় নেমে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিশানা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো একটি ট্যুইট তুলে ধরে তাঁকে আক্রমণ করেন শুভেন্দু। তাঁর প্রশ্ন, পাক গায়ক গুলাম আলির ক্ষেত্রে সঙ্গীতের কোনও সীমানা নেই, কিন্তু হিন্দুস্তানি গায়ক অরিজিতের ক্ষেত্রে বিষয়টা আলাদা। মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো এই ট্যুইট তুলে ধরে শুভেন্দু অধিকারী লেখেন, ”পাকিস্তানি গায়ক গুলাম আলিজি-র ক্ষেত্রে সঙ্গীতের কোনও বাধা নেই, হিন্দুস্তানি গায়ক অরিজিৎ সিংয়ের ক্ষেত্রে বিষয়য়টা আলাদা।” এই লেখার সঙ্গে হ্যাজট্যাগে শুভেন্দু অধিকারী রং দে তু মোহে গেরুয়া দিয়েছেন।

যদিও হিডকোর চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের দাবি , ওই অনুষ্ঠানের উদ্যোক্তারা হিডকোর কাছে কোনও অনুমতি চাননি। তবে পুলিশের কাছে তাঁরা বলেছিলেন। সেই সময় উৎসবের আমেজ থাকায় ইকো পার্কে প্রচুর লোক সমাগম হয়। পাশাপশি জি-২০ সম্মেলন চলবে। তাই পুলিশের তরফে বলা হয়েছিল, ইকো পার্কে না করে বিকল্প হিসেবে অ্যাকোয়াটিকা বা নিকো পার্কে অনুষ্ঠান করা হোক। এতে কোনও রাজনীতির বিষয় নেই বলে দাবি করেছিলেন ফিরহাদ।

Previous articleনিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম‍্যাচে নামার আগে ধাক্কা ভারতীয় শিবিরে, কাটা গেল ম‍্যাচ ফি
Next articleটালার পরে চিৎপুর সেতু ভেঙে নবরূপ দেওয়ার সিদ্ধান্ত