নিয়োগ দু*র্নীতির তদন্তে এবার শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ED

কেন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে শান্তনু বন্দ্যোপাধ্যায়কে? জানা যাচ্ছে মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দাদের হাতে যে সব তথ্য উঠে এসেছে তাঁর সঙ্গে নাম জড়িয়েছে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের।

কুন্তল ঘোষের (Kuntal Ghosh) পর এবার হুগলিতে অন্য আরও এক নেতার বিরুদ্ধে নিয়োগ দু*র্নীতিতে যুক্ত থাকার অভিযোগ। শান্তনু বন্দ্যোপাধ্যায় (Shantanu Banerjee)নামের ঐ ব্যক্তির বাড়িতে সকাল থেকেই তল্লাশি চালানো হচ্ছে বলে ইডি (ED)সূত্রে খবর। শুক্রবার সকালেই জেলা পরিষদ সদস্য শান্তনু বন্দ্যোপাধ্যায়ের (Shantanu Banerjee) বলাগড়ের বাড়িতে পৌঁছে যায় ইডি-র একটি টিম। বাড়ির বাইরে রয়েছে কেন্দ্রীয় বাহিনী (Central Force)। ১১ জনের সেই টিমে ইডি-র মহিলা আধিকারিকরাও রয়েছেন বলে জানা যাচ্ছে।

কেন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে শান্তনু বন্দ্যোপাধ্যায়কে? জানা যাচ্ছে মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দাদের হাতে যে সব তথ্য উঠে এসেছে তাঁর সঙ্গে নাম জড়িয়েছে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের। তিনি এই মুহূর্তে হুগলি জেলা পরিষদের জনস্বাস্থ্য ও কারিগরি দফতরের স্থায়ী সদস্য। তাঁর পড়াশোনা জিরাট কলেজে , এরপর তিনি জিরাট বাসস্ট্যান্ডে মোবাইলের সিম আর প্রসাধনীর দোকান চালাতেন এই শান্তনু। এরপর তিনি বিদ্যুৎ দফতরের কাজে যুক্ত হন। এরপর ধীরে ধীরে সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত হন তিনি। জিরাট কলেজে তৃণমূল ছাত্র পরিষদের দায়িত্ব পান প্রথমে। পরে ব্লকের পাশাপাশি জেলাতেও তৃণমূল ছাত্র পরিষদের নেতা হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। এরপর যুব সংগঠনের জেলা সভাপতিও পরে রাজ্য যুব তৃণমূলের সহ সভাপতির দায়িত্বও পেয়েছিলেন। এবার তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত কোনও তথ্য পাওয়া যায় কিনা সেটাই খতিয়ে দেখতে ইডির অভিযান।

Previous articleবিচারপতি মান্থার এজলাসের সামনে বিক্ষোভ! ৯ আইনজীবীকে সাসপেন্ডের সুপারিশ ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির
Next articleসন্তোষ ট্রফির মূলপর্বে কঠিন গ্রুপে বাংলা