সন্তোষ ট্রফির মূলপর্বে কঠিন গ্রুপে বাংলা

মূলপর্বে মোট ১২টি দল খেলবে। ৬টি করে মোট দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ ‘বি’-তে বাংলার সঙ্গে রয়েছে শক্তিশালী দল সার্ভিসেস, রেলওয়ে, মেঘালয়।

সন্তোষ ট্রফির মূলপর্বে পৌঁছে গিয়েছে বাংলা। গ্রুপ পর্বে অপরাজিত থেকেই মূলপর্বে পৌঁছেছে বিশ্বজিৎ ভট্টাচার্যের দল। ফেব্রুয়ারি থেকে শুরু মূল পর্বের খেলা। আর সন্তোষ ট্রফিতে মূলপর্বে আরও কঠিন গ্রুপে বাংলা দল। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন চূড়ান্ত দুটি গ্রুপ ও ম‍্যাচের ক্রীড়াসূচি ঘোষণা করেছে। গ্রুপ ‘বি’-তে রয়েছে বাংলা। যেই গ্রুপকে নিঃসন্দেহে ‘গ্রুপ অফ ডেথ’ বলা যেতেই পারে। কোয়ালিফাইং রাউন্ডে যতটা সহজ ছিল, মূলপর্বে ঠিক ততটাই কঠিন গ্রুপে বাংলা।

মূলপর্বে মোট ১২টি দল খেলবে। ৬টি করে মোট দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ ‘বি’-তে বাংলার সঙ্গে রয়েছে শক্তিশালী দল সার্ভিসেস, রেলওয়ে, মেঘালয়। এছাড়াও রয়েছে দিল্লি ও গ্রুপ ২/৬ রানার্স আপ দল। গ্রুপ “এ” তে রয়েছে কেরালা, গোয়া,মহারাষ্ট্র, কর্ণাটক, ওড়িশা ও গ্রুপ ৫ এর উইনার দল। ২ টি গ্রুপ থেকে মোট ৪ দল উঠবে। সেই দলগুলি খেলবে সেমিফাইনাল।

এবার নতুন ফরম্যাট হচ্ছে সন্তোষ ট্রফি। সন্তোষ ট্রফির মূলপর্বের খেলাগুলি হবে ওড়িশাতে। সূত্রের খবর, মূলপর্বের খেলা শেষ হলে, সেই মাসেই দুবাইতে দুটি সেমিফাইনাল, তৃতীয় ও চতুর্থ স্থান নির্ণায়ক ম‍্যাচ এবং ফাইনাল ম‍্যাচ হবে।

একনজরে মূলপর্বে বাংলার ম্যাচগুলি:

১১ ফেব্রুয়ারি – বাংলা বনাম দিল্লি
১৩ ফেব্রুয়ারি – বাংলা বনাম সার্ভিসেস
১৫ ফেব্রুয়ারি – বাংলা বনাম রানার্স আপ গ্রুপ ২/৫
১৮ ফেব্রুয়ারি – বাংলা বনাম রেলওয়ে
২০ ফেব্রুয়ারি – বাংলা বনাম মেঘালয়

আরও পড়ুন:রিয়াধে মেসি-রোনাল্ডোর সঙ্গে সাক্ষাৎ অমিতাভ বচ্চনের, সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট বিগ বি’র

Previous articleনিয়োগ দু*র্নীতির তদন্তে এবার শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ED
Next articleহাই কোর্টের বিচারপতি বাছতে মুখ্যমন্ত্রীদের পরামর্শ নেওয়া হোক: কলেজিয়ামকে চিঠি রিজিজুর