ক্যালিফোর্নিয়ায় গু*লি চালনার ঘটনায় প্রধান অভিযুক্ত ৭২ বছরের বৃদ্ধ বন্দুক*বাজ আত্ম*ঘাতী !

আমেরিকার ক্যালিফোর্নিয়ায় মনটেরি পার্কে বন্দুক হামলার ঘটনায় একটি সাদা রঙের গাড়িকে ঘিরে রহস্য বাড়ছিল। পুলিশের প্রাথমিক অনুমান ছিল, গাড়িটির চালকের আসনে হামলার ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারী ছিলেন এবং তিনিও মারা গেছেন। পুলিশ সূত্রে জানানো হয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যখন গাড়িটি ঘিরে ফেলেন, তখন সেটির চালক গুলি চালিয়ে আত্মহত্যা করেন। গাড়িটির চালকের আসনের পাশের জানালায় বুলেটের আঘাতের অন্তত দুটি চিহ্ন পাওয়া গিয়েছে।

লস অ্যাঞ্জেলস পুলিশ জানিয়েছে, ঘাতক বন্দুকবাজের নাম হু ক্যান ট্র্যান (৭২)। এই হামলার নেপথ্যে অন্য কারও হাত নেই বলেই মনে করা হচ্ছে। তবে হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ। কেন নববর্ষের অনুষ্ঠানে আচমকা গুলি চালালেন ৭২ বছর বয়সি বৃদ্ধ, কেন এত মানুষ মেরে শেষে নিজেও ঢলে পড়লেন মৃত্যুর কোলে, তা এখনও জানা যায়নি। এই হামলা সম্পর্কে যাবতীয় তথ্য সংগ্রহ করতে মরিয়া পুলিশ।

রবি্বার সকালে ক্যালিফোর্নিয়ার টরেন্স এলাকায় এই ঘটনা ঘটে। পরে লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ রবার্ট লুনা জানান, সাদা রঙের কার্গো গাড়িটির ভেতর ৭২ বছরের হু কান ত্রানকে মৃত পুলিশ জানিয়েছে, হামলার পর একটি ভ্যানে চেপে পালাচ্ছিলেন অভিযুক্ত। সেই ভ্যানটির পিছু নেয় পুলিশ। তখনই ভ্যানের ভিতর থেকে গুলির শব্দ শোনা যায়। তার পর দেখা যায়, নিজের শরীর লক্ষ্য করে গুলি চালিয়েছেন বৃদ্ধ। তাঁর শরীরে একটি মাত্র গুলির ক্ষত পাওয়া গিয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে।

এর আগে স্থানীয় সময় শনিবার রাতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় মনটেরে পার্কে বন্দুক হামলায় ১০ জন নিহত হন। আহত হন আরও অন্তত ১০ জন। লস অ্যাঞ্জেলেস কাউন্টির শেরিফ  বলেছেন, বলরুমে নাচের একটি অনুষ্ঠানস্থলে এই ঘটনা ঘটে। এ সময় চিনা নববর্ষ উদ্‌যাপন উপলক্ষে মনটেরে পার্কে হাজারের বেশি মানুষ জড়ো হয়েছিলেন।

হামলার পর সন্দেহভাজন বন্দুকধারী পালিয়ে যান। ঘটনাস্থলের কাছের একটি রেস্তোরাঁর মালিক জানান, তাঁর রেস্তোরাঁয় আশ্রয় নেওয়া লোকজন তাঁকে বলেছেন, মেশিনগান হাতে নিয়ে এক ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখেন তাঁরা। আর পুলিশ জানায়, সন্দেহভাজন বন্দুকধারীকে খুঁজে বের করার চেষ্টা চলছে। এই ঘটনা নিয়ে যুক্তরাষ্ট্রে গত এক মাসে পঞ্চমবারের মতো বন্দুক হামলার ঘটনা ঘটল। এর আগে গত মে মাসে টেক্সাসের উভালদে একটি স্কুলে বন্দুক হামলায় ২১ জন নিহত হন। গত নভেম্বরে কলোরাডোর একটি নৈশ ক্লাবে বন্দুক হামলার ঘটনায় পাঁচজন নিহত হওয়ার ঘটনা ঘটেছিল।

 

 

Previous articleদেশনায়কদের ‘চরণ স্পর্শে’: নেতাজির জন্মদিনে প্রকাশের পরেই হিট মুখ্যমন্ত্রীর লেখা দেশাত্মবোধক গানের সংকলন