কেন হল না ইন্টারভিউ? আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার বিধাননগরে

পুলিশ তাঁদের তুলতে গেলে চাকরিপ্রার্থীদের ধস্তাধস্তি বেধে যায়। রাস্তাতেই শুয়ে পড়েন কয়েকজন বিক্ষোভকারী। এলাকায় ধুন্ধুমার বেধে যায়।

চাকরি দিতে সচেষ্ট রাজ্য সরকার। কিন্তু মামলার জালে আটকে নিয়োগ। এই পরিস্থিতিতে ফের চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার এলাকা। মঙ্গলবার, আপার প্রাইমারি (Upper Primary) চাকরিপ্রার্থীদের বিক্ষোভে অশান্তি ছড়াল বিধাননগরে (Bidhannagar)। পূর্ব নির্ধারিত কর্মসূচি মতো করুণাময়ীতে জমায়েত করে মিছিল করে বিকাশভবনে যাওয়ার কথা ছিল চাকরিপ্রার্থীদের। কিন্তু আচার্য সদনের সামনে মিছিল পৌঁছতেই তা আটকে দেয় পুলিশ। কারণ, এলাকায় ১৪৪ ধারা জারি। কিন্তু আইন মানতে না চেয়ে রাস্তাতেই বসে পড়েন আন্দোলনকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে বারবার মাইকে অনুরোধ করেন পুলিশ আধিকারিকরা। কিন্তু সেই অনুরোধে উপেক্ষা করে অবরোধ চলতে থাকে। পুলিশ তাঁদের তুলতে গেলে চাকরিপ্রার্থীদের ধস্তাধস্তি বেধে যায়। রাস্তাতেই শুয়ে পড়েন কয়েকজন বিক্ষোভকারী। এলাকায় ধুন্ধুমার বেধে যায়।

২০১৪ সালে আপার প্রাইমারিতে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৫ সালে তাঁরা পরীক্ষাও দেন বলে দাবি চাকরিপ্রার্থীদের। ২০১৬ সালে উত্তীর্ণদের তালিকা প্রকাশ হলে সেই তালিকায় তাঁদের নাম ছিল বলেও দাবি করেন তাঁরা। কিন্তু তারপর আর ইন্টারভিউ নেওয়া হয়নি। কেন তাঁদের ইন্টারভিউ হল না? এই নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন চাকরিপ্রার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষোভকারীদের আটক করে পুলিশ। তাঁদের আটক করে উত্তর বিধাননগর থানায় নিয়ে যাওয়া হয় বলেপুলিশ সূত্রে খবর।

 

 

 

Previous articleমুক্তি পেয়ে তলোয়ারে কেক কেটে বিজেপি নেতাদের সঙ্গে ‘সেলিব্রেশন’ রামরহিমের