আজ বইমেলা উদ্বোধনের পরই জেলা সফরে রওনা দেবেন মুখ্যমন্ত্রী

সোমবার বিধাননগরে উন্নয়ন ভবনে মন্ত্রিসভার বৈঠকের পর কলকাতা বইমেলার উদ্বোধন করার পর বিকেল ৪টে নাগাদ হেলিকপ্টারে বীরভূমে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। শান্তিনিকেতনের বল্লভপুরের জঙ্গলঘেরা রাঙাবিতানে থাকবেন তিনি

আজ, সোমবার ফের জেলা সফরে যাচ্ছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি মালদহ, বীরভূম এবং পূর্ব বর্ধমান সফরে বেরোচ্ছেন। রাজ্যের শাসক দলের বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অতিসক্রিয়তা বারবার বীরভূমকে সংবাদের শিরোনামে এনেছে।

আরও পড়ুন:ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীর মৃ*ত্যুতে রাষ্ট্রীয় শোক ঘোষণা, শোকপ্রকাশ মোদি-মমতার  

এরই মাঝে আবার নোবেলজয়ী অর্থনীতিবিদ অর্মত্য সেনকে নিয়ে গেরুয়া আক্রমণে সরগরম রাজনৈতিক মহল। অন্যদিকে, তৃণমূল কর্মীর উপর আক্রমণের ঘটনায় উত্তপ্ত হয়েছিল পূর্ব বর্ধমান। মালদহে আবার গঙ্গাভাঙ্গন বড় ইস্যু। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে পঞ্চায়েত ভোটের আগে মুখ্যমন্ত্রীর সফরের দিকে নজর রয়েছে রাজনৈতিক মহলের। এই তিন জেলায় সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

সোমবার বিধাননগরে উন্নয়ন ভবনে মন্ত্রিসভার বৈঠকের পর কলকাতা বইমেলার উদ্বোধন করার পর বিকেল ৪টে নাগাদ হেলিকপ্টারে বীরভূমে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। শান্তিনিকেতনের বল্লভপুরের জঙ্গলঘেরা রাঙাবিতানে থাকবেন তিনি। মঙ্গলবার মালদহের গাজোলে যাবেন। সেখানে সরকারি অনুষ্ঠান থেকেই মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার মানুষের হাতে বিভিন্ন প্রকল্পের সুবিধা তুলে দেবেন মমতা। সেদিনই বীরভূম ফেরার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

বুধবার বোলপুরে জেলা পরিষদের ডাকবাংলা ময়দানে প্রশাসনিক সভা হবে। ওই অনুষ্ঠান থেকে রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ১৫০ শয্যাবিশিষ্ট মাদার ও চাইল্ড হাবের নির্মাণসহ মোট প্রায় ৩৫৩ কোটি টাকার প্রকল্পের শিল্যান্যাস করবেন মমতা। এছাড়া আরও রয়েছে ৫৩৩ কোটির বেশি টাকার প্রকল্প উদ্বোধন। এই অনুষ্ঠান থেকেই দেউচা-পাচামির জমিদাতাদের হাতে পুলিশ কনস্টেবল পদে চাকরির নিয়োগপত্রও তুলে দিতে পারেন মমতা। প্রশাসন সূত্রের খবর, মোট ৯৭টি প্রকল্পের উদ্বোধন ও ৬১টি নতুন প্রকল্পের শিলান্যাস করবেন তিনি।

বৃহস্পতিবার তিনি যাবেন পূর্ব বর্ধমানে। যেখানে নবাবহাটে গোদাবালির মাঠে সুবিধাপ্রদান অনুষ্ঠান থেকেও একাধিক প্রকল্পের শিল্যান্যাস এবং উদ্বোধন করবেন তিনি। ওইদিনই তিনি হেলিকপ্টারে ফিরবেন কলকাতায়। পূর্ব বর্ধমান এবং মালদহে আরও প্রায় দু’হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন এবং শিল্যান্যাস করবেন তিনি।

এখন শান্তিনিকেতনে রয়েছেন অর্থনীতিবিদ অমর্ত্য সেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাতের সম্ভাবনা ঘিরে গুঞ্জন শুরু হয়েছে। দীর্ঘদিন পর বোলপুরে আসছেন মুখ্যমন্ত্রী। তাঁর সফর ঘিরে রাজ্যের শাসকদলের নেতা-কর্মীদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। বল্লভপুরের সরকারডাঙা ও গীতাঞ্জলি প্রেক্ষাগৃহ লাগোয়া দু’টি হেলিপ্যাড তৈরি রাখা হয়েছে। নিরাপত্তা আঁটসাটো করা হয়েছে।

 

Previous articleবর্ধমানে ক্রিস গেইল ! ভক্তদের সামলাতে হিমশিম পুলিশ
Next articleআজ বইমেলা উদ্বোধনে মুখ্যমন্ত্রী