নিয়োগ দুর্নী*তিতে নাম জড়াল টলিউডের! জাস্টিস গঙ্গোপাধ্যায়ের নজরে কোন অভিনেত্রী?

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ইঙ্গিতে কিছু বলা যায় না। তথ্য প্রমাণ থাকলে তার নথি দিন। হাওয়ায় হাওয়ায় গগনে গগনে কথা বলে ইঙ্গিত দেওয়ার কোনও মানেই হয় না

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (Teacher Recruitment Scam) কুন্তল ঘোষের (Kuntal Ghosh) গ্রেফতারের পর এবার কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) নজরে টলিউডের এক অভিনেত্রী (Tollywood Actress)। সোমবার তাঁর নামোল্লেখ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডিকে (Enforcement Directorate) হলফনামা পেশের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Gangopadhyay)। তাঁর বিরুদ্ধে তিনটি বিলাসবহুল ফ্ল্যাট ভেঙে একটি বড় ফ্ল্যাট তৈরির অভিযোগ রয়েছে। নিয়োগ দুর্নীতি কাণ্ডে তাঁরও প্রচ্ছন্ন মদত রয়েছে। কিন্তু কে সেই অভিনেত্রী? এদিন তাঁর নাম জানতে চাইলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তবে এই প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, ইঙ্গিতে কিছু বলা যায় না। তথ্য প্রমাণ থাকলে তার নথি দিন। হাওয়ায় হাওয়ায় গগনে গগনে কথা বলে ইঙ্গিত দেওয়ার কোনও মানেই হয় না।

পাশাপাশি কুন্তল ঘোষের ফ্ল্যাট থেকে গত ডিসেম্বর মাসে প্রাথমিক টেটের ওএমআর শিট উদ্ধারের ঘটনায় রীতিমতো বিস্মিত বিচারপতি। তিনি সোমবার সাফ জানান, যারা দুর্নীতির সঙ্গে জড়িত প্রয়োজনে তাদের আন্দামান পাঠিয়ে দেওয়ার হুঁশিয়ারিও দেন তিনি। উল্লেখ্য, সম্প্রতি ইডির তদন্তে উঠে এসেছে কুন্তল ঘোষের একটি প্রযোজনা সংস্থার নাম। ওই প্রযোজনা সংস্থায় কুন্তল ঘোষ ছাড়াও টলিউডের এক পরিচিত মুখ যুক্ত রয়েছেন। গত কয়েক বছর ধরে বাংলা এবং হিন্দি ভাষায় বেশ কয়েকটি মিউজিক ভিডিয়ো, এমনকী ওয়েব সিরিজও প্রযোজনা করা হয়েছে সংস্থাটির তরফে।

তবে প্রাথমিক তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অনুমান, চাকরি দেওয়ার নামে টেট পরীক্ষার্থীদের থেকে নেওয়া টাকা ওই প্রযোজনা সংস্থায় লাগানো হয়েছে। সোমবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এজলাসে বিস্ময় প্রকাশ করে পর্ষদের আইনজীবীকে প্রশ্ন করেন, কুন্তল ঘোষের বাড়ি থেকে উদ্ধার হওয়া ১৮৯টি টেটের ওএমআর শিট, অ্যাডমিট কার্ড কাদের? কীভাবে কুন্তলের কাছে গেল ওএমআর শিট, অ্যাডমিট কার্ড? এরপরই ইডির কাছে ১৮৯ জনের তথ্য তলব করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তবে বিচারপতির প্রশ্নের জবাবে প্রাথমিক পর্ষদের আইনজীবীরা সাফ জানিয়েছেন, আমরা বিস্মিত, নিরাপত্তা নিশ্চিত করার এত চেষ্টা করার পরেও এই ধরনের জঘন্য ঘটনা ঘটেছে। অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে কুন্তল ঘোষের কাছ থেকে। তবে আমাদের তরফ থেকে কোনও খামতি নেই। আমাদের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে।

আরও পড়ুন- সব বিষয়ে আলোচনায় প্রস্তুত: সর্বদল বৈঠকে জানালো সরকার, অনুপস্থিত কংগ্রেস

 

 

Previous articleআন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মুরলী বিজয়
Next articleআগামিকাল রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে নামছে বাংলা