দেশ জুড়ে প্রায় ৪০০ ট্রেন বাতিল ! নাজেহাল নিত্যযাত্রীরা

রেলের তরফ থেকে বলা হয়েছে খারাপ আবহাওয়া এবং ট্র্যাক মেরামত ও নির্মাণকাজের কারণেই এত ট্রেন বাতিল করতে হয়েছে। সকাল থেকেই হাওড়া এবং শিয়ালদহ ডিভিশনে (Howrah & Sealdah Division)একগুচ্ছ ট্রেন ক্যান্সেল হওয়ার কারণে ভোগান্তির মুখে পড়েছেন সাধারণ মানুষ।

রেল নিয়ে ক্ষো*ভ কিছুতেই কমছে না। ফের বাতিল একগুচ্ছ ট্রেন (Train Cancel)। মঙ্গলবার ৩১ জানুয়ারি প্রায় ৩৯৪টি ট্রেন বাতিল করা হয়েছে ভারতীয় রেলের (Indian Railway)তরফ থেকে। সোমবার প্রায় ৩৫৯ টি ট্রেন বাতিল করা হয়েছিল। সপ্তাহের কর্মব্যস্ত দিনে একাধিক ট্রেন বাতিল হওয়ায় সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। রেলের তরফ থেকে বলা হয়েছে খারাপ আবহাওয়া এবং ট্র্যাক মেরামত ও নির্মাণকাজের কারণেই এত ট্রেন বাতিল করতে হয়েছে। সকাল থেকেই হাওড়া এবং শিয়ালদহ ডিভিশনে (Howrah & Sealdah Division)একগুচ্ছ ট্রেন ক্যান্সেল হওয়ার কারণে ভোগান্তির মুখে পড়েছেন সাধারণ মানুষ।

এমনিতেই ইন্টারলকিং- এর কাজের জন্য দফায় দফায় একাধিক ট্রেন বাতিলের কথা পূর্ব রেলের (Eastern Railway)তরফে ঘোষণা করা হয়েছিল। এবার নতুন করে রেলের তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতেও মূলত হাওড়া-বর্ধমান (Howrah – Bardhaman)লাইনের বেশ কিছু লোকাল ট্রেন বাতিলের কথা বলা হয়েছে। হাওড়া-রামপুরহাট লাইনের একাধিক ইন্টারসিটি এক্সপ্রেস (Intercity Express) বাতিল করা হয়েছে। নিম্নে তালিকা দেওয়া হল –

১) ১২৩৪৭ হাওড়া-রামপুরহাট শহিদ এক্সপ্রেস
২) ১২৩৪৮ রামপুরহাট-হাওড়া শহিদ এক্সপ্রেস
৩) ১২৩৩৭ হাওড়া-বোলপুর শান্তিনিকেতন সুপারফাস্ট এক্সপ্রেস
৪) ১২৩৩৮ বোলপুর শান্তিনিকেতন-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস
৫) ১৩০১৫ হাওড়া-জামালপুর কবিগুরু এক্সপ্রেস
৬) ১৩০২৯ হাওড়া-মোকামা এক্সপ্রেস
৭) ২২৩২১ হাওড়া-সিউড়ি হুল এক্সপ্রেস
৮) ১৩০৩০ মোকামা-হাওড়া এক্সপ্রেস
৯) ১৩০২০ কাঠগোদাম-হাওড়া বাঘ এক্সপ্রেস
১০) ১২৩৬৯ হাওড়া-দেরাদুন কুম্ভ এক্সপ্রেস

এছাড়াও বাতিল ট্রেনের তালিকায় আছে তাছাড়াও কয়েকটি হাওড়া-বারুইপাড়া লোকাল, হাওড়া-চন্দনপুর লোকাল, হাওড়া-হরিপাল লোকাল, হাওড়া-সিঙ্গুর লোকাল, হাওড়া-তারকেশ্বর লোকাল, হাওড়া-আমতা। এখানেই শেষ নয় হাওড়া-বর্ধমান (ভায়া কর্ড ), হাওড়া-বর্ধমান (ভায়া মেন ) রুটের একাধিক লোকালও বাতিল করা হয়েছে। খুব স্বাভাবিক ভাবেই অফিস টাইমে এত ট্রেন বাতিল হওয়ায় চরম সমস্যায় সাধারণ মানুষ। এর পাশাপাশি শিয়ালদহ শাখা থেকে একাধিক ট্রেন বাতিল হয়েছে।

মঙ্গলবার বাতিল ট্রেনের তালিকা –
১) ১৩১৮৭ শিয়ালদা-রামপুরহাট এক্সপ্রেস
২) ১৩১৮৮ রামপুরহাট-শিয়ালদা এক্সপ্রেস
৩) ০৩১১১ শিয়ালদা-গোডা মেমু প্যাসেঞ্জার স্পেশাল
৪) ১২৯৮৮ আজমেঢ়-শিয়ালদা এক্সপ্রেস

Previous articleঅনুর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপ চ‍্যাম্পিয়ন ভারতীয় দলকে সম্বর্ধনা দেবেন সচিন তেন্ডুলকর
Next article১৮ পদক, ৮ বার পুরস্কার: মন্ত্রীকে গু*লি করা গোপাল ১২ বার পেয়েছেন ‘গুড সার্ভিস মার্কস’