পাকিস্তানের মসজিদে ‘আত্মঘাতী’ বি*স্ফোরণে নি*হত বেড়ে ৬৩ , আ*হত শতাধিক

প্রার্থনা চলাকালীন পাকিস্তানের পেশোয়ারে একটি মসজিদের ভিতরে ‘আত্মঘাতী’ বিস্ফোরণে এখনও পর্যন্ত অন্তত ৬৩ জনের মৃত্যু হয়েছে। জখম কমপক্ষে ১৫০ জন। সংবাদসংস্থা রয়টার্স সূত্রের খবর, বিস্ফোরণের অভিঘাতে মসজিদের একাংশ ভেঙে পড়েছে। ওই ধ্বংসস্তূপের নীচে চাপা পড়েছেন অনেকে। প্রাথমিকভাবে ঠিক কতজন চাপা পড়েছেন তা এখনও অজানা। ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধারকাজ।এই ঘটনার তীব্র নিন্দা করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। আহতদের প্রাণ বাঁচাতে মুসলিম লিগের সকল সদস্যকে রক্তদান করার নির্দেশ দিয়েছেন শরিফ। প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানও একে ‘জঙ্গিহানা’ বলে উল্লেখ করেছেন।


সংবাদসংস্থা সূত্রে খবর, সোমবার দুপুরে পেশোয়ারের পুলিশ লাইন এলাকায় একটি মসজিদে প্রার্থনার সময় ওই বিস্ফোরণ ঘটে। ঘটনার সময় মসজিদে ভিড় করেছিলেন অন্তত ২৬০ জন নাগরিক। এই ঘটনায় কমপক্ষে ৬৩ জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। আহত হয়েছেন ১৫০ জন। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

আরও পড়ুন:প্রার্থনা চলাকালীন মসজিদে ভয়াবহ বিস্ফোরণ! পাকিস্তানে মৃত অন্তত ১৭, জখম ৮০

পাক সংবাদমাধ্যম ‘জিও নিউজ’-এর দাবি, বিস্ফোরণের আগে মসজিদের ভিতরেই ছিলেন আত্মঘাতী বোমারু। নমাজের জন্য জড়ো হওয়া মানুষজনের মধ্যে সামনের সারিতে ছিল সে।
মসজিদের নিরাপত্তা আধিকারিকটা জানান, প্রার্থনা চলাকালীন বিস্ফোরণ ঘটায় ওই দুষ্কৃতী।

 

Previous articleBreakfast news :. ব্রেকফাস্ট নিউজ
Next articleআজ সংসদের বাজেট অধিবেশন শুরু