Howrah : ব*ম্ব ডেটো*নেটর উদ্ধারের ঘটনায় গ্রেফ**তার ১

রাজ্য পুলিশের (West Bengal Police) স্পেশাল টিম সূত্রে খবর গত বছর অর্থাৎ ২০২২ সালে বীরভূমের (Birbhum)মহম্মদ বাজারে একটি এসইউভি (SUV) গাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় ৮১ হাজার বৈদ্যুতিন ডে*টোনেটর উদ্ধার হয়।

হাওড়া থেকে গ্রে*ফতার কুখ্যাত দুষ্কৃতী। বীরভূমের বিভিন্ন জায়গায় বেআইনি ভাবে ইলেকট্রনিক ডেটো*নেটর সরবরাহ করার অভিযোগে হাওড়া থেকে মুনতাজ আলি (Muntaz Ali) ওরফে রিন্টু নামে এক দুষ্কৃ*তীকে গ্রেফতার করল এনআইএ (NIA)। এসটিএফ (Special Task Force)এবং রাজ্য পুলিশের (West Bengal Police) স্পেশাল টিম সূত্রে খবর গত বছর অর্থাৎ ২০২২ সালে বীরভূমের (Birbhum)মহম্মদ বাজারে একটি এসইউভি (SUV) গাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় ৮১ হাজার বৈদ্যুতিন ডে*টোনেটর উদ্ধার হয়। এবার সেই তদন্তে নেমে হাওড়া থেকে গ্রেফ*তার ১ দু**ষ্কৃতী।

এনআইএ (NIA)সূত্রে খবর, গোটা ঘটনার সঙ্গে আরও বড় কোনও চক্র জড়িত আছে কী না তা খতিয়ে দেখার জন্য এবার মুনতাজ আলিকে হেফাজতে নেওয়ার আবেদন করতে চলেছেন তাঁরা। যে ধরণের ডেটোনেটর আনা হয়েছিল তা ঠিক কোথায় বিক্রির উদ্দেশ্য ছিল সবটাই খোঁজ খবর নিয়ে জানার চেষ্টা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আধিকারিকরা বলছেন এই আধুনিক ডেটোনেটরে্র মাধ্যমে প্রোগ্ৰামিং করা যায়। বিশেষ করে বিস্ফোরণের গতি প্রকৃতি নিয়ন্ত্রণ করা যায় এই যন্ত্রের সাহায্যে।

Previous articleকবে থেকে রাজ্যে শুরু ১৫ বছরের বেশি পুরনো গাড়ি বাতিলের প্রক্রিয়া!
Next articleএবার ২৪ ঘণ্টাতেই মিলবে দুচাকা ও চার চাকা গাড়ির ড্রাইভিং লাইসেন্স !