হাইকোর্টের নির্দেশ তদন্ত করতে পারবে পুলিশ, শ্ম*শান দুর্নীতি কাণ্ডে বিপাকে শুভেন্দুর ভাই সৌমেন্দু

সৌমেন্দু অধিকারীকে গ্রেফতার করতে তৎপর পুলিশ। শ্মশানে স্টল বন্টনে দুর্নীতি মামলায় প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দু অধিকারীর গাড়ির চালক গোপাল সিংকে ইতিমধ্যেই গ্রেফতার করে কাঁথি থানার পুলিশ

এবার চরম বিপাকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু। পূর্ব মেদিনীপুরের কাঁথির রাঙ্গামাটি শ্মশান দুর্নীতি মামলায় কলকাতায় হাইকোর্টে অস্বস্তিতে সৌমেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে করা এফআইআর খারিজের আবেদনে সাড়া দিল না হাইকোর্ট। বরং কোর্টের নির্দেশ তদন্ত চালিয়ে যেতে পারবে পুলিশ।

মঙ্গলবার, হাইকোর্টের বিচারপতি অজয় কুমার মুখোপাধ্যায় নির্দেশ দেন, তদন্তকারী আধিকারিকদের সঙ্গে যদি সহযোগিতা করেন সৌমেন্দু, তাহলে তাঁর বিরুদ্ধে কড়া কোনও পদক্ষেপ করা যাবে না। তদন্তের যে পর্যায়ে তদন্তকারী সংস্থার মনে হবে সৌমেন্দু অধিকারী সহযোগিতা করছেন না, সেই মুহূর্তে তাঁকে লিখিতভাবে শো-কজ করতে হবে। তার ১০ দিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ করতে পারবেন সৌমেন্দু। একই সঙ্গে আদালতের নির্দেশ, সৌমেন্দুকে জিজ্ঞাসাবাদ এবং সাক্ষ্যগ্রহণ পর্বের ভিডিও রেকর্ডিং করতে হবে তদন্তকারীদের।

প্রসঙ্গত, কাঁথি কলেজ লাগোয়া রাঙামাটি শ্মশানের জায়গা দখল করে স্টল তৈরি থেকে বণ্টনের ক্ষেত্রে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ। যা নিয়ে কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবল মান্না গত ২৯ জুন কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় স্টল নির্মাণকারী ঠিকাদার সংস্থার কর্ণধার সতীনাথ দাস অধিকারী ও কাঁথি পুরসভার সহকারী ইঞ্জিনিয়ার দিলীপ বেরাকে। ৭দিন পুলিশ হেফাজতে থাকার পরে গত কয়েকদিন আগে ঠিকাদার সংস্থার কর্ণধারের শর্ত সাপেক্ষে জামিন হয়। তবে সহকারী ইঞ্জিনিয়ারকে ফের ৫ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় কাঁথি মহকুমা আদালত।

এই পরিস্থিতিতে সৌমেন্দু অধিকারীকে গ্রেফতার করতে তৎপর পুলিশ। শ্মশানে স্টল বন্টনে দুর্নীতি মামলায় প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দু অধিকারীর গাড়ির চালক গোপাল সিংকে ইতিমধ্যেই গ্রেফতার করে কাঁথি থানার পুলিশ। গোপাল সিং দীর্ঘদিন সৌমেন্দুর গাড়ি চালাত। পুরসভার কর্মীও ছিল সে। তার সঙ্গে আলোক সাউ নামে আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সব মিলিয়ে শ্মশানের দুর্নীতিতে এখনও পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তদন্তকারীরা মনে করছেন, দুর্নীতির শিকড় অনেক গভীরে। সেক্ষেত্রে চাপ বাড়ছে শুভেন্দুর ভাই সৌমেন্দুর উপর।

আরও পড়ুন- ‘কেন্দ্র দেউলিয়া’, তথ্য তুলে ধরে দেখালেন অমিত মিত্র

Previous article‘কেন্দ্র দেউলিয়া’, তথ্য তুলে ধরে দেখালেন অমিত মিত্র
Next articleম্যানচেস্টার সিটি ছাড়লেন পর্তুগিজ তারকা জোয়াও কানসেলো, কেন জানেন?