মেঘালয় নির্বাচনে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিজেপির টিকিটে প্রার্থী জ*ঙ্গি নেতা!

বিজেপির(BJP) মান এতটাই নীচে নেমেছে যে দেহ ব্যবসার সঙ্গে যুক্ত জেলখাটা প্রাক্তন জঙ্গিকেও টিকিট দিতে পিছু হচ্ছে না তারা। বৃহস্পতিবার মেঘালয়ের সব আসনে প্রার্থীতালিকা ঘোষণা করেছে বিজেপি। আর সেখানেই দেখা গেল মুখ্যমন্ত্রী কনরাড সাংমার(Kanrad Sangma) প্রতিদ্বন্দ্বী বিসেবে বিজেপির তরফে টিকিট দেওয়া হয়েছে ২০২২ সালে দেহব্যবসা চালানোর অভিযোগে গ্রেফতার হওয়া বার্নার্ড কে মারাককে(Burnad K Marak)।

মেঘালয়ে এনপিপির সঙ্গে জোট ভেঙে একাই নির্বাচন লড়ার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। ৬০ আসন বিশিষ্ট মেঘরাজ্যে প্রার্থী তালিকাও ঘোষণা করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে। যেখানে দেখা যাচ্ছে দক্ষিণ টুরা কেন্দ্র থেকে মুখ্যমন্ত্রী কনরাড সাংমার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী হিসেবে টিকিট দেওয়া হয়েছে বার্নাডকে। এছাড়াও অন্য দল থেকে বিজেপিতে যোগ দেওয়া একাধিক নেতাকে টিকিট দিয়েছে গেরুয়া শিবির।

উল্লেখ্য, ২০০০ সাল থেকে একের পর এক ফৌজদারি মামলায় জর্জরিত বার্নাড। আচিক ন্যাশনাল ভলান্টিয়ার কাউন্সিলের সদস্য হিসাবে বেশ কয়েকটি নাশকতার সঙ্গে জড়িয়েছে বার্নার্ডের নাম। গারোদের জন্য পৃথক রাজ্যের দাবিতে দীর্ঘদিন ধরে সক্রিয় ছিল এই সংগঠন। তবে ২০১৪ সালে আত্মসমর্পণ করেন বার্নার্ড। সেই সঙ্গে জঙ্গি সংগঠনও ভেঙে দেন তিনি। বিজেপিতে যোগ দিয়ে শুরু করেন রাজনৈতিক কেরিয়ার। এরপর অল্প সময়ের মধ্যেই মেঘালয় বিজেপির সহ-সভাপতি পদ পান এই জঙ্গি নেতা। তবে গত বছর জুলাই মাসে টুরায় নিজের বাগানবাড়িতে দেহ ব্যবসা চালানোর অভিযোগ ওঠে বার্নাডের বিরুদ্ধে। ছয় নাবালিকাকে উদ্ধার করা হয় তার বাড়ি থেকে। এরপর পালিয়ে গিয়ে উত্তরপ্রদেশে আশ্রয় নেন বার্নার্ড। সেখান থেকেই গেফতার করা হয় তাকে। মেঘালয় বিধানসভা নির্বাচনে এবার তাঁর উপরেই আস্থা রাখল বিজেপি।

Previous articleজিজ্ঞাসাবাদে বাধা নেই, আগামী ৬ দিন লেদার কমপ্লেক্স থানাই ঠিকানা নওশাদের
Next articleEntertainment : বলি স্পাই থ্রিলারে নয়া জুটি, এবার একফ্রেমে দীপিকা – ক্যাটরিনা