সাগরদিঘি কেন্দ্রে উপনির্বাচন, রাজ্যে আসছে ১৭ কোম্পানি আধাসেনা

আগামী ২৭ ফেব্রুয়ারি মুর্শিদাবাদের সাগরদিঘি(Sagardighi) বিধানসভা কেন্দ্রে নির্বাচন ঘোষণা করেছে কমিশন(Election commission)। এই নির্বাচন সম্পন্ন করতে রাজ্যে আসছে ১৭ কোম্পানি আধাসেনা(Indian Army)। এ পাশাপাশি নির্বাচন প্রক্রিয়া অবাধ ও শান্তিপূর্ণ করতে ওই কেন্দ্রে তিন জন পর্যবেক্ষক নিয়োগ করেছে কমিশন।

কমিশন সূত্রে খবর, আগামী ১২ ফেব্রুয়ারি রাজ্যে এসে পৌছবে কেন্দ্রীয় বাহিনী। এরপর সাগরদিঘি বিধানসভা এলাকার এরিয়া ডমিনেশনের কাজ শুরু করবে আধাসেনা। এছাড়াও কমিশনের তরফে জানানো হয়েছে এই কেন্দ্রে নির্বাচন যাতে শান্তিপূর্ণ হয় তার জন্য তিনজন পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। একজন সাধারণ পর্যবেক্ষক, একজন পুলিশ পর্যবেক্ষক এবং একজন ব্যয় পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। আগামী সপ্তাহের মাঝামাঝি রাজ্যে আসার কথা এই তিন পর্যবেক্ষকের। সব মিলিয়ে কেন্দ্রে নির্বাচন সম্পন্ন করতে কোমর বেঁধে নেমে পড়েছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, রাজ্যের মন্ত্রী সুব্রত সাহার মৃত্যুতে সাগরদিঘি বিধানসভা আসনে উপনির্বাচন ঘোষণা করেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। আগামী ২৭ ফেব্রুয়ারি এই কেন্দ্রে হবে ভোটগ্রহণ। নির্বাচনের ফল ঘোষণা হবে ২রা মার্চ। ইতিমধ্যেই প্রার্থীদের মনোনয়ন পেশ শুরু হয়ে গেছে এই নির্বাচনী কেন্দ্রে।

Previous articleনিউমোনিয়া আক্রান্ত শিশুকে ৫১ বার গরম রডের ছ্যাঁকা তান্ত্রিকের, মৃত্যু একরত্তির
Next articleকুন্তলের টাকা অর্পিতার ফ্ল্যাটে! আদালতে দাবি ইডির