Entertainment : বি*তর্কে ‘ লাল সুটকেস ‘, তৃণমূল করার জন্যই কেন্দ্রের কো*পে ‘LSD’, বি**ষ্ফোরক সোহম!

ফের বাংলা সিনেমাকে (Bengali Movie) ছাড়পত্র দিতে গড়িমসি কেন্দ্রের। নানা টালবাহানায় আটকে অভিনেতা প্রযোজক সোহম চক্রবর্তী (Soham Chakraborty) এবং অভিনেত্রী সায়নী ঘোষ (Sayani Ghosh) প্রথমবার একসঙ্গে বড়পর্দায় আসছেন। ছবির নাম ‘ লাল সুটকেসটা দেখেছেন?’ (LSD)। ১০ ফেব্রুয়ারি অর্থাৎ আগামিকাল সিনেমাটি মুক্তি পাওয়ার কথা। অথচ আজ বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত ছবিটিকে ছাড়পত্র দেয়নি সেন্সর বোর্ড (CBFC)। এমনই অভিযোগ করছে সোহম এন্টারটেইমেন্ট এবং টিম LSD।

LSD সিনেমার মুখ্য চরিত্রে এমন দুজন অভিনেতা আছেন যাঁরা তৃণমূল কংগ্রেসের (TMC) সঙ্গে সক্রিয় ভাবে জড়িত। সোহম চক্রবর্তী তৃণমূল বিধায়ক এবং সায়নী ঘোষ তৃণমূল যুব নেত্রী। যেহেতু সেন্সর বোর্ড কেন্দ্র দ্বারা পরিচালিত তাই কি এত সমস্যার মুখে ‘LSD’-এর ছাড়পত্র, রীতিমত তো*প দাগলেন অভিনেতা সোহম। তৃণমূল করেন বলেই ‘লাল স্যুটকেসটা দেখেছেন?’ ছবিকে ক্লিন চিট দিতে টালবাহানা কেন্দ্রের বলেই অভিযোগ তাঁর।

ঠিক কোথায় সমস্যা? নির্মাতাদের তরফে বলা হয়, নিয়ম মেনে দীর্ঘদিন আগেই ছবিটি সেন্সর কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছিল। তাঁদের তরফে সাত থেকে আটটি সংলাপ বদলের কথা বলা হয়। এও জানানো হয় ছবির টাইটেল ট্র্যাকে এমন কিছু শব্দ আছে যা ব্যবহার করা যাবে না। অথচ এমন কোনও শব্দ ছিলই না যা বদলের প্রয়োজন হয়। তবুও নিয়ম মেনে সব পরিবর্তন করে ফের আবেদন করা হয়। তবুও কোনও ইতিবাচক সাড়া মেলেনি বলেই অভিযোগ নির্মাতাদের। বাধ্য হয়েই সিনেমা মুক্তির তারিখ পিছিয়ে দেওয়ার ঘোষণা করা হয়। ছবির সেন্সর সার্টিফিকেট না দিয়ে বাংলা সিনেমার কণ্ঠ রোধ করা হচ্ছে বলেই মনে করছেন টিম LSD এর সদস্যরা। সিনেমার প্রতি এই নির্মমতা কেন, ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

এই বিষয়ে সোহম জানান, তাঁদের সিনেমা সেন্সর বোর্ড ঠিকমতো দেখেই নি। তাই যুক্তিহীন কথা বলছে। সোহম আরও বলেন, LSD নাম নিয়ে অকারণ বিভ্রা*ন্তি ছড়ানোর চেষ্টা করছে সেন্সর। তাহলে কি তৃণমূল করার জন্যই কেন্দ্রের এই বিধান? প্রশ্ন তুলে অভিনেতা বলেন ” ভুলে যান আমি তৃণমূল কর্মী। ভুলে যান আমি অভিনেতা। আমি তো শিক্ষিত নেটিজেন। ড্রা*গকে কেন প্রোমোট করব!” এর পাশাপশি কেন্দ্রের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের বিরুদ্ধেও বি*স্ফোরক অভিযোগ সোহমের। তিনি জানান মন্ত্রকের শীর্ষস্থানীয় এক আধিকারিক তাঁকে জানিয়েছেন যে তিনি তৃণমূল বিধায়ক বলেই তাঁর ছবি আটকে রাখা হবে। এই কথা জানাজানি হতেই নানা মহলে জল্পনা শুরু হয়েছে।

 

Previous articleনর্থইস্ট ইউনাইটেডের সঙ্গে ড্র, হতাশ স্টিফেন
Next articleবন্ধ ফ্ল্যাটে লিভ-ইন-পার্টনারদের জোড়া দে*হ উদ্ধার! চাঞ্চল্য হরিদেবপুরে