নর্থইস্ট ইউনাইটেডের সঙ্গে ড্র, হতাশ স্টিফেন

এদিকে ম‍্যাচে গোল পেলেও জার্ভিসের পারফরম্যান্সে এখনও পুরোপুরি সন্তুষ্ট নন স্টিফেন।

এগিয়ে থেকেও ড্র। বুধবার ঘরের মাঠে নর্থইস্ট ইউনাটেডের কাছে ৩-৩ গোলে ড্র করে ইস্টবেঙ্গল এফসি। তিন পয়েন্টের বদলে মাত্র এক পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হল লাল হলুদ ব্রিগেডকে। আর এই ফলাফলেই হতাশ ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট‍্যান্টাইন। বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গনে রক্ষণের ভুলের জন্য, ফের একবার পয়েন্ট খোঁয়াতে হল।  যা তাদের চলতি লিগে বরাবরই ভুগিয়ে আসছে। আক্রমণ ভাল হলেও রক্ষণের দোষে যে পিছিয়ে যাচ্ছে  তা আরও একবার  প্রমাণিত হল। যা নিয়ে হতাশ লাল-হলুদ কোচ।

ম‍্যাচ শেষে স্টিফেন বলেন,”আমাদের দলে অনেক কিছুরই অভাব রয়েছে, যা না মিটলে বারবার এভাবে আমাদের হতাশ হতে হবে। শুধু মনসংযোগের অভাব নয়, ভাল মানের অভাব, সচেতনতার অভাব সবই আছে আমাদের। এই ম্যাচের জন্য একটা পরিকল্পনা ছিল আমাদের। সেই অনুযায়ী একটা গোলও দিই আমরা। এই গোলটা দেওয়ার পরে জানি না কেন, আমাদের ছেলেদের মধ্যে একটা আত্মতুষ্টি ঢুকে পড়ল। নর্থইস্ট তিনটি গোলই আমাদের দোষে হয়েছে। এমন কিছু আহামরি গোল ওরা করেছে, তা বলা যাবে না। আমরা নিজেদের কাজ ঠিকমতো করতে পারিনি বলেই ওরা গোলগুলো করতে পেরেছে। সারা মরশুমেই একই জিনিস বারবার ঘুরেফিরে এসেছে। এখন আমাদের শেষ তিনটি ম্যাচে যাতে এর চেয়ে ভাল খেলতে পারি, সে দিকে দেখতে হবে।”

লিগের শেষ দিকে এখন প্রায় সব দলকেই অল্প দিনের ব্যবধানে বেশি সংখ্যক ম্যাচ খেলতে হচ্ছে। এটা ব্যর্থতার আর একটা কারণ বলে মনে করেন লাল-হলুদ কোচ। এই নিয়ে স্টিফেন বলেন, “১২-১৪ দিনে আমাদের পাঁচটা ম্যাচ খেলতে হচ্ছে। এটা খুবই কঠিন। সে জন্য একটা ভাল, শক্তিশালী দল দরকার। রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়দেরও এজন্য দক্ষ হওয়ার দরকার। যদিও অনেক দিন পরে মাঠে নেমে শৌভিক চক্রবর্তী ভাল খেলেছে। কিন্তু হীমাংশু জাঙরা ভাল খেলতে পারেনি। যারা সুযোগের অপেক্ষায় থাকে, তাদের সুযোগ পেলে তা কাজে লাগাতে হয়। ”

এদিকে ম‍্যাচে গোল পেলেও জার্ভিসের পারফরম্যান্সে এখনও পুরোপুরি সন্তুষ্ট নন স্টিফেন। জার্ভিসের অনবদ্য বাইসাইকেল কিকে গোলের প্রসঙ্গ উঠলে তিনি বলেন, “জার্ভিস ভাল করবে বলেই তো ওকে আনা হয়েছে। ও ঠিকঠাকই খেলেছে। তবে ওকে আরও ভাল করতে হবে। আসলে ও গত তিন মাস কোনও ম্যাচ খেলেনি। ৯০ মিনিট পুরো খেলাটাই ওর পক্ষে কঠিন। আশা করি, বাকি তিনটে ম্যাচে ও আরও ভাল খেলবে এবং মরশুমের শেষে ওকে ম্যাচফিট বলতে পারব। তবে পরের সুপার কাপ জন্য আমাদের ৪০ দিন অপেক্ষা করতে হবে। এটাই যা সমস্যা।”

আরও পড়ুন:আজ বাগানের সামনে জামশেদপুর, হুগোকে নিয়েই সংশয় 

 

 

Previous articleHigh Court: সিঙ্গল বেঞ্চের নির্দেশকেই মান্যতা! ঝালদা পুরসভার দায়িত্বে শীলাই
Next articleEntertainment : বি*তর্কে ‘ লাল সুটকেস ‘, তৃণমূল করার জন্যই কেন্দ্রের কো*পে ‘LSD’, বি**ষ্ফোরক সোহম!