সুর নরম মিয়াঁদাদের, বললেন মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে

কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে জাভেদ মিয়াঁদাদ বলেন, "ভারত যদি পাকিস্তানে খেলতে না আসে তো না আসবে। ওরা জাহান্নমে যেতে পারে।

এশিয়া কাপ পাকিস্তান থেকে সরে যাওয়ার পর থেকেই দুই দেশ ভারত-পাকিস্তানের মধ‍্যে চলছে তরজা। পাকিস্তান থেকে এশিয়া কাপ সরে যাওয়ার পরই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে বলা হয়েছে একদিনের বিশ্বকাপ খেলতে ভারতে আসবে না পাকিস্তান। বিশ্বকাপ খেলতে ভারতে পাঠানো হবে না বাবর আজমদের। আর এই নিয়েই বিষ্ফো*রক মন্তব‍্য করেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। তিনি বলেছিলেন, ভারত যদি পাকিস্তানে খেলতে না আসে তো না আসবে। ওরা জাহান্নমে যেতে পারে। আর এবার এই মন্তব্য নিয়ে সুর নরম করলেন মিয়াঁদাদ। বললেন, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

এদিন এক ভিডিও-তে জাভেদ মিয়াঁদাদ বলেন, “আপনারা কি জানেন জাহান্নম মানে কী? তোমাদের যদি খেলতে ইচ্ছা না হয় খেলো না। আমাদের সমস্যা নেই। ভারতের ক্রিকেটারদের জিজ্ঞাসা করুন। ওরাও বলবে দু’দেশের মধ্যে ক্রিকেট হওয়া দরকার। এতে দু’দেশেরই লাভ হবে। ওরা যদি ভাবে পাকিস্তানে না এলে বিরাট লাভবান হবে, তা কিন্তু নয়। ওটাই বলতে চেয়েছিলাম। আমরা স্বাধীন দেশ। পাকিস্তান বিশ্বমানের ক্রিকেট এবং হকি খেলোয়াড় তুলে এনেছে। বিশ্বের যে প্রান্তেই যান, দেখবেন প্রতিবেশী দেশগুলি একে অপরের বিরুদ্ধে খেলে। আগে আমরা ভারতে যেতাম। ওরাও পাকিস্তানে আসত। ভারত পাকিস্তানে এলে সে দেশের অনেক মানুষ খেলা দেখতে আসত। তখন দু’দেশের মধ্যে কত ভাল সম্পর্ক ছিল। আমি চাই সেটাই বজায় থাকুক।”

কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে জাভেদ মিয়াঁদাদ বলেন, “ভারত যদি পাকিস্তানে খেলতে না আসে তো না আসবে। ওরা জাহান্নমে যেতে পারে। তাতে আমাদের কিচ্ছু যায় আসে না। আমি সর্বদা পাকিস্তানকে সমর্থন করেছি। যখনই কোনও সমস্যা তৈরি হয়েছে, আমি ভারতকে ছেড়ে কথা বলিনি। আমাদের উচিত নিজেদের দিকটায় নজর দেওয়া। আমাদের দিক থেকে যেটা ঠিক মনে হবে, সেটাইকেই গ্রহণ করা উচিত এবং সেটার জন্যই লড়াই করা দরকার।”

আরও পড়ুন:ফরাসি কাপ থেকে বিদায় পিএসজি’র, গোল পেলেন না মেসি-নেইমার

 

 

Previous articleদুর্নীতি ফাঁস করেই খুন মহারাষ্ট্রের সাংবাদিক, গ্রেফতার পেট্রো রসায়ন প্রকল্পের মালিক
Next articleকাঁথির শ্মশান দু*র্নীতি মামলায় নয়া মোড়! রাজ্যকে ফের মামলা দায়েরের অনুমতি হাইকোর্টের