দুর্নীতি ফাঁস করেই খুন মহারাষ্ট্রের সাংবাদিক, গ্রেফতার পেট্রো রসায়ন প্রকল্পের মালিক

বিতর্কিত পেট্রো রসায়ন প্রকল্পে দুর্নীতির পর্দাফাঁস করার জেরেই খুন হয়েছেন মহারাষ্ট্রের(Maharastra) সাংবাদিক শশীকান্ত ওয়ারিশে (৪৮)। এই খুনের ঘটনায় জমি মাফিয়া ও এই প্রকল্পের মালিক পান্ধারিনাথ আম্বেরকরকে(Pandharinath Ambedkar) গ্রেফতার করল পুলিশ(Police)। মহারাষ্ট্রে ক্রাইম রিপোর্টার জ্যোতির্ময় দের মৃত্যুর ১২ পর ফের এক সাংবাদিক খুনের ঘটনায় সরগরম রাজ্য রাজনীতি।

জানা যায়, রত্নগিরির পেট্রো রসায়নের অন্দরের খবর এবং এই প্রকল্প ঘিরে যে একটা দুষ্টচক্র গড়ে উঠেছে তা নিয়ে সোমবার সংবাদপত্রে একটি প্রবন্ধ লিখেছিলেন শশীকান্ত ওয়ারিশে(Shashikanta warishe)। সেখানে পান্ধারিনাথ সম্পর্কে বেশ কিছু গোপন তথ্য তুলে ধরেছিলেন ওই সাংবাদিক। পান্ধারিকে ‘দুষ্কৃতী’ বলেও তাঁর লেখায় উল্লেখ করেছিলেন শশীকান্ত। সেই খবর প্রকাশিত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই খুন হন সাংবাদিক শশীকান্ত। সোমবার, ৬ ফেব্রুয়ারি বিকেলে গাড়ির ধাক্কায় ভয়ঙ্কর আঘাত পেয়েছিলেন ‘মহানগরী টাইমস’-এর রিপোর্টার শশীকান্ত। মঙ্গলবার হাসপাতালে মৃত্যু হয় তাঁর। জমি মাফিয়ার হাতে শশীকান্তের খুন হওয়ার ঘটনায় ক্ষোভে ফুঁসছে মরাঠি সাংবাদিক সংগঠন। শশীকান্তের মৃত্যুতে তদন্তের দাবি তুলেছে সংবাদমাধ্যমগুলি। অখিল ভারতীয় মরাঠি পত্রকার পরিষদের সদস্যরা রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসের সঙ্গে দেখা করে দ্রুত তদন্তের দাবি জানিয়েছেন। সংবাদমাধ্যম সংগঠনগুলির অভিযোগ, কোটি কোটি টাকার পেট্রো রসায়ন প্রকল্পের জন্য স্থানীয়দের কাছে থেকে জোর করে জমি দখল-সহ একাধিক দুর্নীতির পর্দাফাঁস করছিলেন শশীকান্ত। পর পর কয়েকটি লেখায় এই প্রকল্পের দুর্নীতি এবং তার সঙ্গে কারা কারা জড়িত তা প্রকাশ্যে আনছিলেন তিনি। আর সে কারণেই শশীকান্তকে খুন করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার রত্নগিরির একটি পেট্রল পাম্পে দাঁড়িয়ে ছিলেন শশীকান্ত। অভিযোগ, সেই সময় পান্ধারিনাথের একটি গাড়ি এসে শশীকান্তকে চাপা দিয়ে পালিয়ে যায়। তাঁকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে কোলাপুরের একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার পর পান্ধারিনাথকে গ্রেফতার করা হয়েছে। ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁকে নিজেদের হেফাজতে রাখবে পুলিশ।

Previous articleফরাসি কাপ থেকে বিদায় পিএসজি’র, গোল পেলেন না মেসি-নেইমার
Next articleসুর নরম মিয়াঁদাদের, বললেন মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে