মেয়র্স কাপে নব নালন্দার ১০৬৭ রানের পাহাড়, মাত্র ৪ রানে শেষ নোপানির ইনিংস

ব্যাট করতে নেমে মাত্র ৪ রানে শেষ হয়ে যায় নোপানি হাই স্কুল। ১০৬৩ রানে জয় পায় নব নালন্দা।

স্থানীয় ক্রিকেটে রীতিমতো শোরগোল। বুধবার মেয়র্স কাপে মুখোমুখি হয়েছিল নব নালন্দা উচ্চ বিদ্যালয়  ও নোপানি হাইস্কুল।  প্রথমে ব্যাট করে ২৮ ওভারে  ১০৬৭ রান করে নব নালন্দা। মাত্র চার রানেই শেষ নোপানি হাইস্কুল।

বাংলার স্কুলগুলিকে নিয়ে প্রতি বছর এই প্রতিযোগিতা হয়। সেই প্রতিযোগিতাতেই ১০৬৩ রানে জিতল নব নালন্দা।নিশ্চয়ই ভাবছেন কী করে হল এই রানের পাহাড় ? স্কুলের প্রতিযোগিতায় প্রথমে ব্যাট করতে নেমে ২৮ ওভারে ৪৮২ রান তোলে নব নালন্দা। ওপেনার আত্মজ মন্ডল দুরন্ত ২১০ রান করে। কিন্তু ২৮ ওভারের পর নোপানি হাইস্কুল আর খেলতে চায়নি। ম্যাচ রেফারি সেই কারণে নব নালন্দাকে ৫৮৫ রান বোনাস হিসাবে দেন। যার নিট ফল, নোপানি হাই স্কুলকে জয়ের জন্য ১০৬৮ রান করতে হত। কিন্তু ব্যাট করতে নেমে মাত্র ৪ রানে শেষ হয়ে যায় নোপানি হাই স্কুল। ১০৬৩ রানে জয় পায় নব নালন্দা।

বুধবার থেকে শুরু হয়েছে মেয়র্স কাপ। বাংলার ক্রিকেট সংস্থার প্রধান স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, কোভিডের জন্য গত দু’বছর বড় করে প্রতিযোগিতা আয়োজন করা যায়নি। এ বছর ৫২টি স্কুলকে নিয়ে মেয়র্স কাপ আয়োজন করা হয়েছে। প্রায় হাজার ছাত্র এই প্রতিযোগিতায় খেলছে। কলকাতা নাইট রাইডার্স এবং কলকাতা পুরসভাকে আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। ভবিষ্যতে এই টুর্নামেন্ট থেকেই প্রতিভাবান ক্রিকেটার উঠে আসতে পারে।

Previous articleচুল কাটতে গিয়ে বিপত্তি! মোটা টাকার ক্ষতিপূরণের নির্দেশ পেয়ে সুপ্রিম দ্বারস্থ বিউটি পার্লার
Next article৭০০ বছর পরে হুগলির ত্রিবেণী সঙ্গমে ঐতিহাসিক মেলা