রাত পোহালেই কোচবিহারে অভিষেক, মাথাভাঙায় লক্ষাধিক জমায়েতের লক্ষ্যে তৃণমূল

শনিবার দুপুর ২টোয় মাথাভাঙা কলেজ মাঠে জনসভা করবেন অভিষেক। সভাস্থলকে কেন্দ্র করে চারপাশে কয়েক কিলোমিটার পর্যন্ত তৃণমূলের পতাকা, সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আর অভিষেকের ছবিতে ছয়লাপ

আজ, শুক্রবার ত্রিপুরায় দ্বিতীয় দফায় প্রচারে গিয়ে ঝড় তুলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর ২৪ ঘন্টা কাটতে না কাটতেই আগামিকাল, শনিবার কোচবিহারে ঐতিহাসিক জনসভা করতে চলেছেন অভিষেক। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে এই সভা রাজনৈতিক ভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

একুশের বিধানসভা ভোটে রাজ্যজুড়ে সবুজ ঝড় দেখা গেলেও কোচবিহারে আশানুরূপ ফল করতে পারেনি রাজ্যের শাসক দল তৃণমূল। তাই পঞ্চায়েত নির্বাচনের আগে “হারানো জমি” পুনরুদ্ধারের ঝাঁপিয়ে পড়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সভার প্রস্তুতি শেষপর্যায়ে। তৈরি অভিষেকের মঞ্চ। জেলা তৃণমূল নেতৃত্বের দাবি, অভিষেকের এই সভায় “রেকর্ড” জমায়েত হবে, ভিড়ের নিরিখে যা অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দেবে অন্তত ১ লক্ষ মানুষের ভিড় করবেন বলে দাবি স্থানীয় নেতৃত্বের। কোচবিহারের জেলা তৃণমূল সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভায় এক লক্ষ মানুষের জমায়েত হবে।”

আগামিকাল, শনিবার দুপুর ২টোয় মাথাভাঙা কলেজ মাঠে জনসভা করবেন অভিষেক। সভাস্থলকে কেন্দ্র করে চারপাশে কয়েক কিলোমিটার পর্যন্ত তৃণমূলের পতাকা, সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আর অভিষেকের ছবিতে ছয়লাপ। ব্যানার-ফ্লেক্সে মুড়ে ফেলা হয়েছে গোটা মাথাভাঙা।
নিরাপত্তার কড়া বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে এলাকা।

মাথাভাঙার যে অঞ্চলে অভিষেক সভা করতে চলেছেন, তা গেরুয়া প্রভাবিত বলেই পরিচিত। মাথাভাঙা মহকুমায় দুই বিধানসভা— মাথাভাঙা ও শীতলখুচি ছাড়াও কোচবিহার দক্ষিণ বিধানসভাও বিজেপির দখলে। এই তিন এলাকায় রাজবংশী ভোটাদের প্রভাব রয়েছে। ফলে পঞ্চায়েত ভোটের আগে, রাজ্য ভাগের প্রশ্নে বিজেপিকে কোণঠাসা করতে চাইছে তৃণমূল। এই পরিস্থিতিতে মাথাভাঙার সভা থেকে অভিষেক কী বার্তা দেন, সে দিকেই তাকিয়ে গোটা বাংলা।

আরও পড়ুন- শহরে ফের টাকার পাহাড় ! বড়বাজার থেকে ৩৫ লক্ষ উদ্ধার পুলিশের

 

 

 

Previous articleবিধানসভায় ৮ মিনিট ধরে পুরানো বাজেট পড়ে গেলেন অশোক গেহলট
Next articleআকাশ দীপের পাঁচ উইকেটের সৌজন্যে তৃতীয় দিনে চালকের আসনে বাংলা