শহরে ফের টাকার পাহাড় ! বড়বাজার থেকে ৩৫ লক্ষ উদ্ধার পুলিশের

প্রসঙ্গত বুধবার বিকালে বালিগঞ্জ থেকে প্রায় ১ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার করা হয় । কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)এই টাকা উদ্ধার করে।

মহানগরীর বুকে ফের টাকার পাহাড় উদ্ধার। এই নিয়ে পরপর তিনদিন, আগে ছিল বালিগঞ্জ (Ballygung) তারপর গড়িয়াহাট (Gariahat) , আর এবার বড়বাজার (Barabazar)। কলকাতা পুলিশের (Kolkata Police) অভিযানেই এদিন বড়বাজার থেকে ৩৫ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। হাওয়ালা চক্রের মাধ্যমেই এই টাকা কলকাতায় এসেছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলেই প্রাথমিক ভাবে পুলিশ সূত্রে খবর।

প্রসঙ্গত বুধবার বিকালে বালিগঞ্জ থেকে প্রায় ১ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার করা হয় । কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)এই টাকা উদ্ধার করে। এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার প্রাণকেন্দ্র গড়িয়াহাট থেকে উদ্ধার হয় প্রায় ১ কোটি টাকা। এই ঘটনায় ২ জনকে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ (STF)। এরপর আজ শুক্রবার বড়বাজার থেকে লক্ষাধিক টাকা উদ্ধার করা হয়। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে এদিন বড়বাজারের এক টেক্টটাইল কোম্পানির অফিসে হানা দেয় কলকাতা পুলিশ। সেখান থেকেই ২০০০, ৫০০, ২০০, ১০০ এবং ৫০ টাকার বান্ডিলে প্রায় ৩৫ লক্ষ টাকা নগদ পাওয়া যায়। এরপর এই টাকার উৎস নিয়ে ঐ কোম্পানির কর্তারা কোনও সদুত্তর দিতে পারেন নি বলেই পুলিশ সূত্রে খবর। ইতিমধ্যেই ২ জনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চলছে।

 

Previous articleকোনও চাকরিপ্রার্থী দালালের ফাঁদে পা দিলে,তার দায় পর্ষদের নয় : ব্রাত্য বসু
Next articleবিধানসভায় ৮ মিনিট ধরে পুরানো বাজেট পড়ে গেলেন অশোক গেহলট