Turkey Earthquake : আত**ঙ্কের ১০০ ঘণ্টা অতিক্রান্ত, ২৪ হাজারেরও বেশি মৃ*ত্যু তুরস্কে !

এই মুহূর্তে প্রায় ৮ লক্ষ ৭০ হাজারেরও বেশি মানুষ চরম খাদ্যকষ্টের মধ্যে রয়েছেন। দ্রুত তাঁদের কাছে সাহায্য না পৌঁছতে পারলে মৃ*তের সংখ্যা আরও বাড়বে বলেই আশ*ঙ্কা।

সময়ের সঙ্গে লড়াই করছেন বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা (Disaster management team)। ধ্বং*সস্তূপের নিচে থেকে শুধুই উদ্ধার একের পর এক মৃ*তদেহ। পরিসংখ্যান চমকে দেওয়ার মতো। সোমবারের ভয়াব*হ ভূমিকম্পে (Earthquake) তুরস্ক ও সিরিয়া (Turkey and Syria) মিলিয়ে কমপক্ষে ২৪ হাজার মানুষের মৃ*ত্যু হয়েছে। আহ*তের সংখ্যা প্রায় ৪৫ হাজার ছুঁইছুঁই বলে প্রশাসন সূত্রে খবর।

প্রবল ঠান্ডা আর পেটের খিদের সঙ্গে লড়াই করছেন ভূমিকম্পে রক্ষা করা অধিবাসীরা। চোখে মুখে উদ্বেগ কমছে না। প্রিয় মানুষের খবর মেলেনি আজও, দেখতে দেখতে ১০০ ঘন্টা পেরিয়ে গেল। তুরস্ক (Turkey) ও সিরিয়ায় (Syria) উদ্ধার কাজ অব্যাহত। উদ্ধারকাজে হাত লাগিয়েছে ভারতের তরফে পাঠানো জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (NDRF)। নয়া দিল্লির তরফে অত্যাবশ্যকীয় ওষুধ, মেডিকেল কিট পাঠানো হয়েছে। অন্যদিকে শুক্রবার, রাষ্ট্রপুঞ্জের তরফে পাঠানো ত্রাণও সিরিয়া ও তুরস্কে পৌঁছে গেছে বলেই খবর। প্রশাসন বলছে ভূমিকম্পের কারণে শুধুমাত্র সিরিয়াতেই ৫৩ লক্ষ মানুষ ঘরছাড়া হয়েছেন বলে জানা গিয়েছে। এই মুহূর্তে প্রায় ৮ লক্ষ ৭০ হাজারেরও বেশি মানুষ চরম খাদ্যকষ্টের মধ্যে রয়েছেন। দ্রুত তাঁদের কাছে সাহায্য না পৌঁছতে পারলে মৃ*তের সংখ্যা আরও বাড়বে বলেই আশ*ঙ্কা।

 

Previous articleBreakfast news :. ব্রেকফাস্ট নিউজ
Next articleঅখিল ভারত বিবেকানন্দ যুব মহামণ্ডলের নতুন ভবনের উদ্বোধন ঘিরে উৎসাহ তুঙ্গে