লোকসানের জেরে দেশের ২২৫ শহর থেকে ব্যবসা গোটাচ্ছে Zomato, চাকরি হারাবেন অনেকেই

লড়াইয়ের বাজারে লাগাতার লোকসানের মুখে পড়ে এবার ব্যবসা কোটানোর পথে হাঁটলো অনলাইন ফুড ডেলিভারি সংস্থা Zomato। সংস্থার দাবি ২০০ বেশি শহর থেকে বর্তমানে জোম্যাটোর সেভাবে সাড়া পাওয়া যাচ্ছে না। এই সমস্ত জায়গা থেকে ব্যবসা মোটামুটি বিষয় চিন্তাভাবনা করা হচ্ছে। বলার অপেক্ষা রাখে না জোম্যাটোর এহেন পদক্ষেপে চাকরি হারাবেন সংস্থার বহু কর্মী।

সদ্য প্রকাশিত বার্ষিক রিপোর্টে দেখা গিয়েছে, অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিকে তাদের আয় হয়েছে ১৯৪৮ কোটি টাকা হয়েছে। যার ফলে অন্তত ৩৪৬ কোটি টাকার লোকসান হয়েছে। যা গত ত্রৈমাসিকের তুলনায় অনেকটাই বেশি। এরপরই সংস্থার তরফে সিদ্ধান্ত নেওয়া হয় দেশের ২২৫ শহর থেকে ব্যবসা গুটিয়ে নেবে তারা। কারণ এই সমস্ত শহর গুলিতে অনলাইন খাবার ডেলিভারির চাহিদা অনেক কমে গিয়েছে। যদিও কোন কোন শহর থেকে ব্যবসা সরিয়ে নেওয়া হচ্ছে তার কোনও স্পষ্ট তালিকা প্রকাশ্যে আনা হয়নি।

উল্লেখ্য, ২০২১-২২ সালে দেশের এক হাজার শহরে ব্যাবসা চালাচ্ছিল। সম্প্রতি ৮০০ নতুন পদে নিয়োগের কথা ঘোষণা করেছিলেন জোম্যাটোর সিইও। যখন প্রায় সমস্ত তথ্যপ্রযুক্তি সংস্থা কর্মী ছাঁটাই করছে, সেই সময় উলটো পথে হেঁটেছিল জোম্যাটো। কিন্তু এবার উলটো দুই শতাধিক শহর থেকে ব্যবসা গোটাচ্ছে তারা। যার জেরে কাজ হারাতে পারেন বহু কর্মীই। এর আগে অবশ্য লোকসানের জেরে ৮ থেকে ১০ শতাংশ কর্মী ছাঁটাই করেছিল সুইগি সংস্থা।

Previous articleজয়ার আঙুল উঠল ধনকড়ের দিকে! প্রবল বিক্ষোভে সময়ের আগেই শেষ অধিবেশন
Next articleবিধানসভায় স্পিকারকে ‘অপমান’! শুভেন্দুকে স্বাধিকারভঙ্গের নোটিশ, বিরোধী দলনেতার হয়ে ক্ষমা প্রার্থনা মুখ্যমন্ত্রীর