জয়ার আঙুল উঠল ধনকড়ের দিকে! প্রবল বিক্ষোভে সময়ের আগেই শেষ অধিবেশন

বিরোধীদের প্রবল বিক্ষোভের জেরে সময়ের আগেই শেষ হয়ে গেল সংসদের বাজেট অধিবেশন। রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গের ভাষণের অংশ বাদ দেওয়ায় সোমবার অধিবেশনের শেষ দিনে রীতিমতো ওয়েলে নেমে বিক্ষোভ দেখালেন বিরোধী সাংসদরা(Opposition)। রাজ্যসভার চেয়ারপার্সন জগদীপ ধনকড়ের দিকে আঙুল উঁচিয়ে কথা বলতে দেখা গেল সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চনকে(Jaya Bacchan)। পরিস্থিতি এতটাই গুরুতর হয়ে ওঠে যে এদিনের অধিবেশন মুলতুবি করে দেন জগদীপ ধনকড়(Jagdeep Dhankar)। এদিন সংসদে বিরোধীদের আচরণের তীব্র নিন্দা করেছে বিজেপি(BJP)।

এদিন অধিবেশনের শুরুতে কংগ্রেস সাংসদ রজনী পাটিলের বরখাস্তের নির্দেশ প্রত্যাহারের দাবি তোলা হয় বিরোধীদের তরফে। দাবি তোলা হয় অবিলম্বে আদানি মামলায় সংসদীয় কমিটি(JPC) গঠন করে তদন্ত হোক। এর পাশাপাশি বিরোধী নেতা মল্লিকার্জুন খাড়গের ভাষণের অংশ বাদ দেওয়ার ঘটনায় সরকারের উপর রীতিমতো আক্রমনাত্মক হয়ে ওঠেন বিরোধীরা। এদিন অধিবেশনের শুরুতে বক্তব্য রাখার সুযোগ দেওয়া হয় খাড়গেকে। তিনি বক্তৃতা দেওয়ার সময় বিজেপির তরফে শ্লোগান দেওয়া হয়। শুধু তাই নয়, তাঁর বক্তব্যের একাধিক জায়গা বাদ দিয়ে দেওয়া হয়। এপ্রসঙ্গে চেয়ারপার্সন জগদীপ ধনকড় বলেন, “নিজের ভাষণে উনি এমন কিছু বলেছেন যেখান থেকে মনে হয় উনি সংসদ কারও চাপের মুখে পড়ে কাজ করছে।” কড়া সুরে ধনকড় বলেন, “আপনি নিজের অধিকার লঙ্ঘন করছেন এটা বরদাস্ত করা হবে না।” এরপরই খাড়গের ভাষণের কিছু অংশ মুছে দেওয়া হয়। এতে পাল্টা প্রতিবাদে নামেন বিরোধী সাংসদরা। বিরোধীদের প্রবল বিক্ষোভে ১৩ মার্চ পর্যন্ত মুলতুবি করে দেওয়া হয় রাজ্যসভা।

এদিকে ওয়েলে নেমে বিরোধীদের বিক্ষোভ চলাকালীন রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকড়ের দিকে আঙুল উঁচিয়ে ক্রুদ্ধ ভঙ্গিতে কথা বলতে দেখা যায় বিরোধী সাংসদ জয়া বচ্চনকে। যে ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এখানে ধনকড়কে উদ্দেশ্য করে জয়া কি বলছেন শোনা না গেলেও তাঁর অভিব্যক্তিতে স্পষ্ট যে তিনি ধনকড়ের উপর অত্যন্ত ক্রুদ্ধ। ভিডিওতে চেয়ারম্যানকে বলতে শোনা যাচ্ছে, ‘আপনি আপনার আসনে গিয়ে বসুন।’ জয়া বচ্চনের এহেন আচরণের তীব্র নিন্দা করা হয়েছে বিজেপির তরফে।

Previous articleনবম-দশমের চাকরি হারানো শিক্ষকেরাও হাই কোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ
Next articleলোকসানের জেরে দেশের ২২৫ শহর থেকে ব্যবসা গোটাচ্ছে Zomato, চাকরি হারাবেন অনেকেই