গ্রেফতার প্রধান শিক্ষককে সিআইডি হেফাজতের নির্দেশ আদালতের

জানা গিয়েছে, অন্য একজন চাকরিপ্রার্থীর ডিআই অনুমোদনপত্রে ছেলের নাম ঢুকিয়ে তাঁকে শিক্ষক পদে নিয়োগপত্র পাইয়ে দেন অভিযুক্ত  প্রধান শিক্ষক।

নথি জাল করে ছেলেকে নিজের স্কুলে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন সুতির গোথা এআর রহমান হাইস্কুলের প্রধান শিক্ষক আশিস তিওয়ারি৷ সিআইডি তাঁকে গ্রেফতার করেছে৷অভিযুক্ত প্রধান শিক্ষককে আজ মঙ্গলবার জঙ্গিপুর মহকুমা আদালতে তোলা হয়। তাঁকে সিআইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। তবে এখনও নিখোঁজ প্রধান শিক্ষকের ছেলে অনিমেশ তিওয়ারি। তাঁর খোঁজে চিরুনী তল্লাশি চালাচ্ছে সিআইডি।জানা গিয়েছে, অন্য একজন চাকরিপ্রার্থীর ডিআই অনুমোদনপত্রে ছেলের নাম ঢুকিয়ে তাঁকে শিক্ষক পদে নিয়োগপত্র পাইয়ে দেন অভিযুক্ত  প্রধান শিক্ষক।

হাই কোর্টে এই নিয়ে মামলা হয়। তদন্তভার যায় সিআইডির হাতে। বহরমপুর ডিআই অফিসেও তল্লাশি চালায় সিআইডি। সেখান থেকে প্রচুর গুরুত্বপূর্ণ নথি হাতে আসে তদন্তকারীদের হাতে। সেই নথির সূত্র ধরে সুতির ওই হাইস্কুলে তল্লাশি চালায় সিআইডি। প্রধান শিক্ষককে একাধিকবার তলব করা হয়। কিন্তু তিনি সিআইডির সামনে হাজির হননি। অবশেষে সিআইডি প্রধান শিক্ষকের বাড়ির সামনে হাজিরার নোটিশ ঝুলিয়ে দেয়। সোমবার ভবানী ভবনে হাজিরা দিতে এলে টানা ৭ ঘণ্টা জেরার পর তাঁকে গ্রেফতার করা হয়।এরপরই মঙ্গলবার জঙ্গিপুর আদালত তাঁকে সিআইডি হেফাজতের নির্দেশ দিয়েছে।

এই ঘটনাটি তিন বছর আগে ঘটেছিল।ভূগোলের শিক্ষক হিসেবে গোথা এআর রহমান স্কুলে নিযুক্ত হয়েছিলেন অনিমেষ। প্রতিমাসে সরকারে কোষাগার থেকে বেতন ঢুকছিল অনিমেষের অ্যাকাউন্টে। সিআইডি আধিকারিকরা জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের সময় ছেলের চাকরি নিয়ে কোনও সদুত্তর দিতে পারেনি আশিস। সেই কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

 

Previous articleফের জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী, বুধেই রওনা
Next articleএবার কি অস্কারের মঞ্চে বাঙালির বাজিমাত ! সাগরপাড়ে ‘দোস্তজি’ উন্মাদনা